kalerkantho


ইসলামী আন্দোলনের আমেরিকান দূতাবাস অভিমুখে গণমিছিল

১৫ ডিসেম্বর দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক   

১২ ডিসেম্বর, ২০১৭ ০০:০০



ইসলামী আন্দোলনের আমেরিকান দূতাবাস অভিমুখে গণমিছিল

জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী করার প্রতিবাদে গতকাল বায়তুল মোকাররম থেকে ইসলামী ও সমমনা দলগুলো আমেরিকান দূতাবাস ঘেড়াও কর্মসূচি চলাকালে পুলিশের বাধার সম্মুখীন হয়। ছবি : কালের কণ্ঠ

আমেরিকার প্রেসিডেন্ট ট্রাম্পের জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী স্বীকৃতির প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ গতকাল সোমবার আমেরিকান দূতাবাস অভিমুখে গণমিছিল কর্মসূচি পালন করেছে। গণমিছিলের আগে সমাবেশে ১৫ ডিসেম্বর দেশব্যাপী বিক্ষোভ সমাবেশ ও মিছিলের কর্মসূচি ঘোষণা করা হয়।

সমাবেশে ইসলামী আন্দোলনের আমির মুফতি সৈয়দ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেন, ট্রাম্পের ওই ঘোষণা বিশ্বের মুসলমানরা মেনে নেয়নি এবং নেবেও না। ট্রাম্পকে তাঁর স্বীকৃতি বাতিল করতে হবে অন্যথায় বিশ্বের মুসলমানরা ঐক্যবদ্ধভাবে ইসরায়েল ও ট্রাম্পের বিরুদ্ধে কঠোর অবস্থান গড়ে তুলবে। তিনি বিশ্ব মুসলিমকে আমেরিকার কাছে তেল বিক্রি বন্ধসহ পর্যায়ক্রমে আমেরিকান সব পণ্য বর্জনের আহ্বান জানান।

সমাবেশ শেষে একটি বিশাল গণমিছিল পীর সাহেব চরমোনাইয়ের নেতৃত্বে আমেরিকান দূতাবাস অভিমুখে রওনা দিয়ে পল্টন মোড়, কাকরাইল হয়ে শান্তিনগর পৌঁছলে পুলিশ গতিরোধ করতে কাঁটাতারের ব্যারিকেড দেয়।

সকাল ১০টায় বায়তুল মোকাররম উত্তর গেটে আমেরিকান দূতাবাস অভিমুখে গণমিছিলপূর্ব সমাবেশে আরো বক্তব্য দেন প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম, মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ প্রমুখ।



মন্তব্য