kalerkantho


কুষ্টিয়ায় বিনা মূল্যে ১৫০০ জনকে চিকিৎসাসেবা

নিজস্ব প্রতিবেদক, কুষ্টিয়া   

২৫ নভেম্বর, ২০১৭ ০০:০০



কুষ্টিয়ার হরিনারায়ণপুরে বিনা মূল্যে চক্ষুসেবা পেল এক হাজার ৫০০ রোগী। গতকাল শুক্রবার দোয়ারকা দাস আগারওয়ালা মহিলা কলেজ মিলনায়তনে যৌথভাবে দিনব্যাপী এ সেবা দেয় ‘বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট’, ‘ভিশন কেয়ার’ এবং ‘দোয়ারকা দাস ওয়েল ফেয়ার ফাউন্ডেশন’।

চিকিৎসা ক্যাম্পের উদ্বোধন করেন দোয়ারকা দাস ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা পবন কুমার আগারওয়ালা। এ সময় দোয়ারকা দাস আগারওয়ালা মহিলা কলেজের অধ্যক্ষ আসাদুজ্জামান, কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি নারায়ণ চন্দ্র আগারওয়ালা, স্থানীয় ব্যবসায়ী নন্দলাল আগারওয়ালা প্রমুখ উপস্থিত ছিলেন।

এই চিকিৎসা ক্যাম্পে কম্পিউটারে পরীক্ষার মাধ্যমে চোখে ছানি পড়া ও গ্লুকোমা রোগে আক্রান্ত এক হাজার ৫০০ রোগীকে ব্যবস্থাপত্রসহ ওষুধ ও চশমা দেওয়া হয়। পাশাপাশি শতাধিক রোগীর চোখে অস্ত্রোপচারের মাধ্যমে লেন্স সংযোজনের ব্যবস্থা করা হয়।

দোয়ারকা দাস ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা পবন কুমার আগারওয়ালা জানান, পর্যায়ক্রমে ঢাকায় নিয়ে অস্ত্রোপচারের মাধ্যমে বাছাই করা রোগীদের চোখে লেন্স বসানো হবে।

ক্যাম্পে চিকিৎসক হিসেবে ছিলেন বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের চিকিৎসক অধ্যাপক ডা. মোহাম্মদ সালেহ আহম্মেদ, ডা. এ কে এম আব্দুল খালেক ও ডা. মজিবুর রহমান।


মন্তব্য