kalerkantho


শাহজালালে কোটি টাকার সোনাসহ এএসআই গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক   

২৪ নভেম্বর, ২০১৭ ০০:০০



রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় কোটি টাকা মূল্যের সোনার বারসহ পুলিশের এক এএসআই ও তাঁর সঙ্গীকে গ্রেপ্তার করা হয়েছে। গত বুধবার গভীর রাতে তাঁদের গ্রেপ্তার করা হয়।

এ ঘটনায় বিমানবন্দর থানায় মামলা হয়েছে।

বিমানবন্দর পুলিশের একটি সূত্র জানায়, বুধবার রাত পৌনে ৩টার দিকে ইমিগ্রেশনের সামনে থেকে এএসআই মোহাম্মদ আলাউদ্দিন ও তাঁর সঙ্গী যাত্রী সুমন মিয়াকে আটক করে আর্মড ব্যাটালিয়ন পুলিশের একটি টিম। পরে তাঁদের লাগেজ ও শরীর তল্লাশি করে ১২০টি সোনার বার পাওয়া যায়। উদ্ধার হওয়া সোনার বারগুলোর ওজন এক কেজি ৯০০ গ্রাম; যার বর্তমান বাজার মূল্য প্রায় এক কোটি টাকা। পরে আটককৃত দুজনকে পুলিশে সোপর্দ করা হয়। এপিবিএনের সাব-ইন্সপেক্টর নিয়ামুল হক বাদী হয়ে বিমানবন্দর থানায় মামলা করেছেন।

এ প্রসঙ্গে এপিবিএনের এক কর্মকর্তা কালের কণ্ঠকে বলেন, গ্রেপ্তার হওয়া এএসআই এসবিতে কর্মরত আছেন। সোনার বারগুলো পাচার করতে যাত্রীকে সহায়তা করেছেন তিনি। তবে দুজনের বিরুদ্ধে মামলা হলেও আলাউদ্দিনের পরিচয় লেখা হয়নি।

তাঁর গ্রামের বাড়ি মুরাদনগর।

মামলা ও গ্রেপ্তার প্রসঙ্গে বিমানবন্দর থানার ওসি নুরে আজম মিয়া কালের কণ্ঠকে জানান, গ্রেপ্তার হওয়া পুলিশ সদস্যের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে। দুজনকেই আদালতে পাঠানো হয়েছে। আলাউদ্দিন বিমানবন্দরে কর্মরত ছিলেন না। তাঁদের জিজ্ঞাসাবাদ করলে আরো তথ্য বেরিয়ে আসবে।

 


মন্তব্য