kalerkantho


দুই দিনে ২৫ বিচারক বদলি

নিজস্ব প্রতিবেদক   

২২ নভেম্বর, ২০১৭ ০০:০০



জেলা জজ, যুগ্ম জেলা জজসহ বিচার বিভাগীয় ২৫ কর্মকর্তাকে বদলি করা হয়েছে। গত দুই দিনে পৃথক তিনটি প্রজ্ঞাপনে এসব বদলির আদেশ জারি করেছে আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ।

সুপ্রিম কোর্ট প্রশাসনসহ সরকারের বিভিন্ন দপ্তর ও বিচার বিভাগে দায়িত্বরত এসব বিচার বিভাগীয় কর্মকর্তাকে সুপ্রিম কোর্টের পরামর্শে বদলি করা হয়েছে বলে প্রজ্ঞাপনে উল্লেখ রয়েছে।

সূত্র জানায়, গতকাল মঙ্গলবার বদলি করা হয়েছে নির্বাচন কমিশনের যুগ্ম সচিব (জেলা জজ) মো. শাহজাহানকে। তাঁকে ঢাকার প্রথম শ্রম আদালতের চেয়ারম্যান করা হয়েছে। প্রথম শ্রম আদালতের চেয়ারম্যান তাবাসসুম ইসলামকে ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৪-এর বিচারক, জুডিশিয়াল সার্ভিস কমিশনের সচিব পরেশ চন্দ্র শর্মাকে নীলফামারী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক, কুষ্টিয়ার জেলা ও দায়রা জজ সৈয়দ জাহেদ মনসুরকে জুডিশিয়াল সার্ভিস কমিশনের সচিব, টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. আবদুল মান্নানকে চাঁদপুরে একই পদে, মাদারীপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আবু নাসের মো. জাহাঙ্গীর আলমকে ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১-এর বিচারক, খুলনা মহানগর দায়রা জজ অরূপ কুমার গোস্বামীকে কুষ্টিয়ার জেলা ও দায়রা জজ, যশোরের বিশেষ জজ নিতাই চন্দ্র সাহাকে পটুয়াখালীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক, ঢাকার জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক মো. শহীদুল ইসলামকে খুলনা মহানগর দায়রা জজ হিসেবে বদলি করা হয়েছে।

আগের দিন বদলি করা হয়েছে ১৫ কর্মকর্তাকে। লক্ষ্মীপুরের ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনালের বিচারক (যুগ্ম জেলা জজ) শাহরিয়ার মাহমুদ আদনান এবং কিশোরগঞ্জের মুখ্য বিচারিক হাকিম মোহাম্মদ আতাউল হককে আইন ও বিচার বিভাগের সিনিয়র সহকারী সচিব, হাইকোর্ট বিভাগের ডেপুটি রেজিস্ট্রার শরীফ আলম ভূঞাকে মুন্সীগঞ্জের যুগ্ম জেলা ও দায়রা জজ, হবিগঞ্জের ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনালের বিচারক সেলিনা বেগমকে কুমিল্লার যুগ্ম জেলা ও দায়রা জজ, হাইকোর্ট বিভাগের সহকারী রেজিস্ট্রার মো. ইসমাইল হোসেনকে পাবনার যুগ্ম জেলা ও দায়রা জজ, পাবনার যুগ্ম জেলা ও দায়রা জজ মো. শাহাদৎ হোসেন প্রামাণিককে ঝিনাইদহের যুগ্ম জেলা ও দায়রা জজ, সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলের একান্ত সচিব মো. আতিকুস সামাদকে খুলনার মহানগর হাকিম এবং আইন ও বিচার বিভাগের সিনিয়র সহকারী সচিব জি এম নাজমুছ শাহাদেক ফরিদপুরের সিনিয়র সহকারী জজ হিসেবে বদলি করা হয়েছে। সিলেটের সিনিয়র সহকারী জজ খাদিজা নাসরিন ও এ কে এম রকিবুল হাসানকে আইন কমিশনের গবেষণা কর্মকর্তা, ডিপিডিসির স্পেশাল মহানগর হাকিম আঞ্জুমান আরাকে মুন্সীগঞ্জের সিনিয়র সহকারী জজ, মৌলভীবাজারের সিনিয়র বিচারিক হাকিম মো. জিয়াদুর রহমানকে চট্টগ্রামের সাতকানিয়া চৌকির সিনিয়র সহকারী জজ, লক্ষ্মীপুরের সহকারী জজ মাইনুল ইসলামকে বাঁশখালী চৌকির বিচারিক হাকিম, ফেনীর সহকারী জজ মো. ইয়াসিন আরাফাতকে চট্টগ্রাম সাতকানিয়ার চৌকির বিচারিক হাকিম, বরিশালের সহকারী জজ মো. আশিকুর রহমানকে পটুয়াখালীর দশমিনা চৌকির বিচারিক হাকিম, দিনাজপুরের সহকারী জজ পার্থ ভদ্রকে গাইবান্ধার গোবিন্দগঞ্জ চৌকির বিচারিক হাকিম হিসেবে বদলি করা হয়েছে।


মন্তব্য