kalerkantho


নারায়ণগঞ্জে জামায়াতের ২৪ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা, ১৩ জন রিমান্ডে

নারায়ণগঞ্জ প্রতিনিধি   

১৯ নভেম্বর, ২০১৭ ০০:০০



নারায়ণগঞ্জে নাশকতামূলক ও ধ্বংসাত্মক কাজের পরিকল্পনা ও প্রস্তুতি নেওয়ার অভিযোগে গ্রেপ্তার মহানগর জামায়াতের আমির মাঈনুদ্দিন আহমেদসহ ১৩ নেতাকর্মীর তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এর আগে গতকাল শনিবার সকালে এই ১৩ জন ও অজ্ঞাতপরিচয় ১১ জনকে আসামি করে নাশকতার প্রস্তুতি ও ধ্বংসাত্মক কর্মকাণ্ডের অভিযোগে থানায় মামলা করে পুলিশ।

গতকাল দুপুরে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাহমুদুল মহসিনের আদালতে শুনানি শেষে রিমান্ড মঞ্জুর করা হয়। তাদের সাত দিন করে রিমান্ড আবেদন করা হয়েছিল।

ফতুল্লা মডেল থানার ওসি কামাল উদ্দিন জানান, শুক্রবার মাঈনুদ্দিন আহমেদের হাজীগঞ্জের বাসায় নাশকতামূলক ও ধ্বংসাত্মক কাজের পরিকল্পনা ও প্রস্তুতি নেওয়ার সময় ১৩ জনকে আটক করা হয়। এ ঘটনায় শনিবার সকালে থানায় পুলিশ মামলা করে। ১৩ জনকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

ওসি আরো জানান, শুক্রবার অভিযানের সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় ইকবাল আহাম্মেদ শ্যামল, কায়েস, সাব্বির, মজিবুর রহমান মিয়াজী, অ্যাডভোকেট মাইনুদ্দিন, আবু সাইদ মুন্না, আবদুল হাই, ইঞ্জিনিয়ার জাকির হোসেন, বশির উল্লাহ, আব্দুল্লাহ আল বাকী, আব্দুল মালেক ও অজ্ঞাতপরিচয় চার-পাঁচজন। মামলায় তাদেরও আসামি করা হয়েছে।

রিমান্ডে নেওয়া ব্যক্তিরা হলো নারায়ণগঞ্জ মহানগর জামায়াতে ইসলামীর আমির মাঈনুদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আব্দুল কাইয়ুম, সাইফুদ্দিন মনির, সাহাবুদ্দিন, বশিরুল হক, এস এম নাসির উদ্দিন, সাইদ তালুকদার, জাহাঙ্গীর দেওয়ান, জামাল উদ্দিন, কফিল উদ্দিন, জাকির হোসেন, জাকির হোসেন ২, ও শহিদ মিয়া।


মন্তব্য