kalerkantho


মানিকগঞ্জে জুয়েলার্সে ডাকাতি

প্রতিবাদে মানববন্ধন আরো দুজন গ্রেপ্তার

কিছু স্বর্ণালংকার উদ্ধার

মানিকগঞ্জ প্রতিনিধি   

১৯ নভেম্বর, ২০১৭ ০০:০০



প্রতিবাদে মানববন্ধন আরো দুজন গ্রেপ্তার

জুয়েলার্সে ডাকাতির প্রতিবাদ এবং দোষীদের গ্রেপ্তারের দাবিতে গতকাল মানিকগঞ্জে মানববন্ধন করে ব্যবসায়ীরা। ছবি : কালের কণ্ঠ

মনিকগঞ্জের নাগ জুয়েলার্সে ডাকাতির প্রতিবাদে এবং ডাকাতদের গ্রেপ্তার করার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ হয়েছে। গতকাল শনিবার সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত দোকান বন্ধ রেখে মানিকগঞ্জ স্বর্ণশিল্পী সমিতির ব্যানারে এই কর্মসূচি পালন করেন স্বর্ণ ব্যবসায়ীরা।

ডাকাতির সঙ্গে জড়িত থাকার অভিযোগে আরো দুজনকে গ্রেপ্তার এবং লুট হওয়া আরো কিছু স্বর্ণলংকার উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন মানিকগঞ্জের পুলিশ সুপার মাহাফুজুর রহমান। তিনি আরো জানান, নাগ জুয়েলার্সের মালিকরা উদ্ধারকৃত স্বর্ণালংকার তাঁদের বলে শনাক্ত করেছেন। তবে গ্রেপ্তার করা দুজনের নাম প্রকাশ করেননি তিনি।

সাত দিনের মধ্যে ডাকাতদের গ্রেপ্তার এবং লুট হওয়া মালপত্র উদ্ধার করা না হলে আরো কঠোর কর্মসূচি দেওয়া হবে বলে ঘোষণা করা হয়েছে সমাবেশ থেকে। সমাবেশে বক্তব্য দেন মানিকগঞ্জ জেলা চেম্বার অব কমার্সের সভাপতি সুদেব সাহা এবং মানিকগঞ্জ সদর থানার ওসি হাবিবুল্লা সরকার। গত বৃহস্পতিবার সন্ধ্যায় মানিকগঞ্জ শহরের স্বর্ণকারপট্টির নাগ জুয়েলার্সে ডাকাতি হয়। লুট হয় প্রায় ৭০০ ভরি স্বর্ণালংকার। সেই রাতেই ব্যারিকেড দিয়ে ডাকাতদের একটি মাইক্রোবাস থামানো হলে ডাকাতদের সঙ্গে পুলিশের গোলাগুলি হয়। এতে দুজন এসআইসহ চার পুলিশ সদস্য আহত হন।

পুলিশ আটক করে এক ডাকাতকে।

মা-বাবার পেনশনের টাকায় তপন নাগ আর চন্দন নাগ দুই ভাই মিলে গড়ে তুলেছিলেন ব্যবসা। মধ্যবয়সে এসে সেই পরিশ্রমের ফসল লুট হয়ে যাওয়ায় হতবিহ্বল দুই ভাই। ডাকাতির সময় দোকানে ছিলেন ছোট ভাই চন্দন নাগ। ডাকাতদের পিস্তলের মুখে জিম্মি অবস্থায় তিলে তিলে গড়ে তোলা দোকানের সব স্বর্ণালংকার লুট হতে দেখেন তিনি। সেই ভয়াবহ পরিস্থিতির ধাক্কা এখনো কাটিয়ে উঠতে পারেননি চন্দন নাগ। তিনি কালের কণ্ঠকে বলেন, ‘আমরা কখনো বেশি লাভের আশায় কাস্টমারকে ঠকাইনি। কেউ এ ব্যাপারে কোনো দিন অভিযোগ করেননি। তাহলে আমাদের কেন এভাবে ঠকানো হলো?’ লুট হওয়া স্বর্ণালংকার উদ্ধার করতে না পারলে তাঁদের আর উঠে দাঁড়ানোর কোনো সুযোগ নেই বলে তিনি আক্ষেপ করেন।


মন্তব্য