kalerkantho


চট্টগ্রামে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদকপাচারকারী ফারুক নিহত

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২১ অক্টোবর, ২০১৭ ০০:০০



মাদক ও অস্ত্র উদ্ধার অভিযান চালানোর সময় র‌্যাব-৭ সদস্যদের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ চট্টগ্রামের শীর্ষ মাদকপাচারকারী মো. ফারুক হোসেন ওরফে বাইট্টা ফারুকের (৪২) মৃত্যু হয়েছে। এ সময় র‌্যাব ঘটনাস্থল থেকে দুই লাখ এক হাজার পিস ইয়াবা এবং দুটি বিদেশি পিস্তল, একটি ওয়ান শ্যুটারগান, দুটি ম্যাগাজিন, ১০ রাউন্ড গুলি ও প্রায় ৫৩ হাজার টাকা উদ্ধার করেছে।

বৃহস্পতিবার মধ্যরাতে মহানগরীর আইস ফ্যাক্টরি রোডের বরিশাল কলোনি এলাকায় মাদক ব্যবসায়ীদের সঙ্গে র‌্যাব সদস্যদের এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

র‌্যাব-৭-এর সহকারী পরিচালক মিমতানুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি দল বরিশাল কলোনিতে মাদক উদ্ধার অভিযান শুরু করে। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে মাদক পাচারকারীরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় র‌্যাব সদস্যরাও আত্মরক্ষার্থে পাল্টাগুলি ছোড়ে। একপর্যায়ে মাদক পাচারকারীরা পিছু হটে। পরে ঘটনাস্থলে পুলিশ একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পেয়ে তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে কতর্ব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। র‌্যাবের এই কর্মকর্তারা আরো জানান, ঘটনার পর স্থানীয়দের মাধ্যমে খোঁজ নিয়ে নিহত ব্যক্তির পরিচয় নিশ্চিত হওয়া গেছে। নিহত ফারুকের বিরুদ্ধে মাদকপাচারসহ বিভিন্ন অভিযোগে ১৮টি মামলা আছে।


মন্তব্য