kalerkantho


সিলেটে ছাত্রলীগকর্মী খুন

প্রতিবাদে অবরোধ বিক্ষোভ সমাবেশ চার দিনের কর্মসূচি

সিলেট অফিস   

১৮ অক্টোবর, ২০১৭ ০০:০০



প্রতিবাদে অবরোধ বিক্ষোভ সমাবেশ চার দিনের কর্মসূচি

ছাত্রলীগকর্মী ওমর আহমদ মিয়াদ খুনের প্রতিবাদ ও জড়িতদের গ্রেপ্তার দাবিতে গতকাল সিলেট নগরে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে ছাত্রলীগের একটি গ্রুপ। ছবি : কালের কণ্ঠ

সিলেটে ছাত্রলীগকর্মী ওমর আহমদ মিয়াদ খুনের প্রতিবাদ ও জড়িতদের গ্রেপ্তার দাবিতে গতকাল মঙ্গলবার মাথায় ‘কাফনের কাপড়’ বেঁধে সড়ক অবরোধ ও বিক্ষোভ সমাবেশ করেছে ছাত্রলীগের একটি গ্রুপ। একই দাবিতে আগামীকাল বৃহস্পতির সিলেটের সব শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্র ধর্মঘটসহ চার দিনের কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

সমাবেশ থেকে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদককে গ্রেপ্তারের দাবি জানানো হয়।

এদিকে মিয়াদ হত্যার ঘটনায় গতকাল সন্ধ্যা পর্যন্ত থানায় কোনো মামলা হয়নি। মহানগর পুলিশের শাহ পরান থানার ওসি আক্তার হোসেন জানান, মামলা দায়েরের প্রস্তুতি চলছে। হামলাকারীদের গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে। জানা যায়, গতকাল সকালে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে ওমর আহমদ মিয়াদের ময়নাতদন্ত সম্পন্ন হয়। এরপর দুপুর ১২টার দিকে হাসপাতাল থেকে বিক্ষোভ মিছিল বের করে ছাত্রলীগের একটি গ্রুপ। এ সময় নেতাকর্মীরা মাথায় কাফনের কাপড় পরে মিছিলে যোগ দেয়। মিছিলটি রিকাবীবাজার হয়ে নগরের চৌহাট্টায় এসে সড়ক অবরোধ করে সমাবেশে মিলিত হয়। এতে ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

আধাঘণ্টাব্যাপী সমাবেশে জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল ইসলাম চার দিনের কর্মসূচি ঘোষণা করেন। কর্মসূচির মধ্যে রয়েছে—আজ বুধবার এমসি কলেজ ও সরকারি কলেজে বিক্ষোভ মিছিল, আগামীকাল বৃহস্পতিবার এমসি কলেজ, সরকারি কলেজসহ সব শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্র ধর্মঘট, শুক্রবার বাদ জুমা শাহজালাল মাজার মসজিদে মিলাদ মাহফিল ও দোয়া এবং শনিবার সকাল ১০টায় তৃণমূল ছাত্রলীগের পক্ষ থেকে নগরের কোর্ট পয়েন্টে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন।


মন্তব্য