kalerkantho


রোহিঙ্গাদের দেখতে আজ কক্সবাজারে যাচ্ছেন ফখরুল

নিজস্ব প্রতিবেদক   

২৬ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০



রোহিঙ্গাদের দেখতে আজ কক্সবাজারে যাচ্ছেন ফখরুল

নিপীড়নের মুখে মিয়ানমার থেকে পালিয়ে আসা অসহায় রোহিঙ্গাদের সার্বিক অবস্থা সরেজমিনে দেখতে আজ মঙ্গলবার কক্সবাজারে যাচ্ছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দুপুর ১টায় নভোএয়ারের একটি ফ্লাইটে তিনি ঢাকা ছাড়বেন বলে জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান।

শায়রুল কবির জানান, বিএনপির মহাসচিব আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের ক্যাম্প পরিদর্শনের পাশাপাশি সেখানে ত্রাণ বিতরণ করবেন। তিনি ঢাকায় ফিরবেন ২৮ সেপ্টেম্বর।

এদিকে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) কেন্দ্রীয় কমিটি ও চট্টগ্রাম মেডিক্যাল কলেজ শাখা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গা অধ্যুষিত কক্সবাজারে ফ্রি মেডিক্যাল ক্যাম্প ও বিনা মূল্যে ওষুধ বিতরণের ১৩তম দিনে গতকাল সোমবার চিকিৎসাসেবা পেয়েছে প্রায় ছয় হাজার ২০০ রোহিঙ্গা নর-নারী ও শিশু।

বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল গতকাল জানান, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আগামী মাসের যেকোনো সময় দেশে ফিরবেন। আর দেশে ফিরেই তিনি কক্সবাজারে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের দেখতে যাবেন। দলীয়ভাবে সে অনুযায়ী প্রস্তুতি নেওয়া হচ্ছে। তিনি আরো জানান, দলীয় প্রধানের নির্দেশে বিএনপির কেন্দ্রীয় নেতারা পর্যায়ক্রমে কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পগুলো পরিদর্শন ও আশ্রিতদের সাধ্যমতো সহায়তা করে চলেছেন।

মহানগর উত্তরের সভা : রোহিঙ্গাদের জন্য ত্রাণ তহবিল সংগ্রহের লক্ষ্যে ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে গতকাল বিকেলে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে জরুরি সভা অনুষ্ঠিত হয়। মহানগর উত্তর বিএনপির সিনিয়র সহসভাপতি মুন্সি বজলুল বাসিদ আঞ্জুর সভাপতিত্বে সভায় সাধারণ সম্পাদক আহসান উল্লাহ হাসান, সহসভাপতি আতিকুল ইসলাম মতিন, ফেরদৌসি আহম্মেদ মিষ্টি, আবুল মেহের, রবিউল আউয়াল, যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান আনোয়ার, এ জি এম শামসুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।


মন্তব্য