kalerkantho


ক্ষুধা নিয়ে সরকার তামাশা করছে : রিজভী

নিজস্ব প্রতিবেদক   

২৩ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০



বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী বলেছেন, “থাইল্যান্ড থেকে ‘পচা’ চাল আমদানি করে সরকার জনগণের ক্ষুধা নিয়ে ‘তামাশা’ করছে। আফ্রিকা থেকে পচা গমের পর এবার থাইল্যান্ড থেকে পচা চাল আমদানি করা হয়েছে।

” গতকাল শুক্রবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে রিজভী এ কথা বলেন।

রিজভী বলেন, ‘এমভি থাই বিন বে নামে একটি জাহাজে ১২ হাজার টন চাল ৩১ আগস্ট এবং এমভি ডায়মন্ড নামের আরেকটি জাহাজে ১৯ হাজার ৮৫০ টন চাল চলতি মাসে আনা হয় থাইল্যান্ড থেকে। দুই দিন আগে এই পচা চালের গোমর ফাঁস হয়ে যাওয়ার পর এখন তোলপাড় শুরু হয়েছে চট্টগ্রামজুড়ে। এসব চাল একেবারেই খাওয়ার অনুপযোগী ও অত্যন্ত নিম্নমানের। আমরা মনে করি, খাওয়ার অনুপযোগী চাল বা গম সরবারহ করা সংবিধান পরিপন্থী। এর মাধ্যমে সরকার শুধু সংবিধানবিরোধী কাজই করেনি, মানবতাবিরোধী কাজ করছে, জনগণের ক্ষুধা নিয়ে তামাশা করছে। ’

ওএমএসের আতপ চাল সম্পর্কে অভিযোগ করে রিজভী বলেন, ‘নিম্ন আয়ের মানুষ খোলাবাজারে ওএমএসের আতপ চাল নিচ্ছে না। তারা যাতে এ চাল নেয় সে জন্য জোরজবরদস্তি করছে ডিলাররা। এর পেছনে আরো কী কী রহস্য রয়েছে, তা দ্রুত তদন্ত করে বের করা উচিত বলে আমরা মনে করি।

সংবাদ সম্মেলনে দলের নেতা মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিব উন নবী খান সোহেল, সানাউল্লাহ মিয়া, মাসুদ আহমেদ তালুকদার, হাবিবুল ইসলাম হাবিব, আবদুস সালাম আজাদ, অনিন্দ্য ইসলাম অমিত প্রমুখ উপস্থিত ছিলেন।


মন্তব্য