kalerkantho


ঢাকায় ইয়াসমিন বডি ইমেজ স্টুডিওর যাত্রা শুরু

নিজস্ব প্রতিবেদক   

২৩ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০



ঢাকায় ইয়াসমিন বডি ইমেজ স্টুডিওর যাত্রা শুরু

রাজধানীর বনানীতে গতকাল ইয়াসমিন বডি ইমেজ ফর ফিটনেস স্টুডিওর উদ্বোধন করা হয়। ছবি : কালের কণ্ঠ

আকর্ষণীয় শরীর-সৌষ্ঠব গঠনে মাইলফলক স্থাপনের প্রতিশ্রুতি নিয়ে যাত্রা শুরু করেছে ঢাকা ফ্র্যাঞ্চাইজি ইয়াসমিন বডি ইমেজ ফর ফিটনেস স্টুডিও। মুম্বাইভিত্তিক অন্যতম সেলিব্রিটি ফিটনেস স্পেশালিস্ট ইয়াসমিন করাচিওয়ালার সুবিখ্যাত ‘ইয়াসমিন বডি ইমেজ’-এর বাংলাদেশে বিস্তারে এটাই প্রথম উদ্যোগ।

রাজধানীর অভিজাত এলাকা বনানীর ২৩ নম্বর রোডের ৫০ নম্বর বাড়ির ষষ্ঠ তলায় এক জমকালো অনুষ্ঠানের মাধ্যমে গতকাল শুক্রবার সন্ধ্যায় ঢাকা ফ্র্যাঞ্চাইজি ইয়াসমিন বডি ইমেজ ফর ফিটনেস স্টুডিওর উদ্বোধন করা হয়। বাংলাদেশের এই প্রথম ‘পিলাটেস’ স্টুডিও উদ্বোধন করেন মুম্বাইসহ গোটা ভারতে বডি ইমেজ ও পিলাটেস স্টুডিও ধারণার প্রবর্তক ইয়াসমিন করাচিওয়ালা। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা ফ্র্যাঞ্চাইজি ইয়াসমিন বডি ইমেজ ফর ফিটনেস স্টুডিওর স্বত্বাধিকারী নুদরাফ এস করিম।

সংশ্লিষ্টরা জানান, ইয়াসমিন করাচিওয়ালা নিয়মিত ট্রেনিং করান বলিউডের প্রথম সারির অভিনেত্রী ক্যাটরিনা, আলিয়া ছাড়াও কারিনা কাপুর, জ্যাকুলিন ফার্নান্দেজ, দীপিকা পাড়ুকোন, ইলিয়ানা ডি ক্রুজ, প্রীতি জিনতা, মালাইকা আরোরা, বিপাশা বসু ও জারিন খানদের। তিনি জানেন যে কোনো দেহ কিভাবে সৌষ্ঠব ও আকর্ষণীয় করে তুলতে হয়। তিনি ভারতের প্রথম বিএএসআই সার্টিফায়েড পিলাটেস প্রশিক্ষক। মুম্বাইয়ে তাঁর নিজস্ব ফিটনেস স্টুডিও রয়েছে। মিস ইন্ডিয়া, গেট গর্জিয়াসসহ আরো অনেক সৌন্দর্য ও ফিটনেস প্রতিযোগিতায় ট্রেনিং দেওয়ার অভিজ্ঞতা তাঁর ঝুলিতে। এবার ঢাকায় আসছেন ইয়াসমিনের হাতে প্রায় দুই যুগের বেশি সময় প্রশিক্ষণ পাওয়া ট্রেনাররা।

তাঁরা কাজ করবেন ঢাকার স্টুডিওতে।

বনানীতে প্রায় তিন হাজার বর্গফুটের স্টুডিওটি শুধুই নারীদের জন্য। কঠোর নিরাপত্তাবলয়ের মধ্যে এই স্টুডিওতে পিলাটেস ছাড়াও থাকছে কার্ডিয়াক ইয়োগা। আর পিলাটেসের মধ্যে থাকছে টিআরএক্স, ফাংশনাল ট্রেনিং ও জিম সুবিধা। এখানে দেশের বাইরে থেকে আধুনিক ও উন্নতমানের সব যন্ত্রপাতি আনা হয়েছে। ভারী যন্ত্রপাতির পরিবর্তে থাকছে হালকা যন্ত্রপাতি। প্রতি মাসে গ্রুপ ও পারসোনাল প্রশিক্ষণ ছাড়াও প্রত্যেকের জন্য একজন করে প্রশিক্ষক থাকবেন। কোনো টাইম ফ্রেম ছাড়াই একজন নারী এই স্টুডিওতে প্রশিক্ষণ নিতে পারবেন।

পিলাটেস সম্পর্কে এই স্টুডিওতে দায়িত্বরত একজন প্রশিক্ষক জানান, পিলাটেস এক ধরনের শরীরচর্চা পদ্ধতি যা বিংশ শতাব্দীর শুরুতে জোসেফ পিলাটেস উদ্ভাবন করেন। প্রথম বিশ্বযুদ্ধের সময় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের উদ্দেশ্যে পিলাটেস শুরু করেছিলেন জোসেফ। পিলাটেস নাটকীয়ভাবে শারীরিক সৌন্দর্য, অনুভূতি ও কাজকর্মে উন্নতি ঘটাতে সক্ষম।

ঢাকা ফ্র্যাঞ্চাইজি ইয়াসমিন বডি ইমেজ ফর ফিটনেস স্টুডিওর স্বত্বাধিকারী নুদরাফ এস করিম বলেন, ‘দেশের মাটিতে নতুন কিছু দেওয়ার জন্যই আমাদের এই উদ্যোগ। ’


মন্তব্য