kalerkantho


শিল্পমন্ত্রী বললেন

রোহিঙ্গা নিয়ে শেখ হাসিনার ভূমিকা বিশ্বকে কাঁপিয়ে তুলেছে

ঝালকাঠি প্রতিনিধি   

২৩ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০



রোহিঙ্গা নিয়ে শেখ হাসিনার ভূমিকা বিশ্বকে কাঁপিয়ে তুলেছে

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, মিয়ানমারে মুসলিম রোহিঙ্গাদের ওপর নির্যাতন ও গণহত্যার প্রতিবাদে শেখ হাসিনার বলিষ্ঠ ভূমিকা সারা বিশ্বকে কাঁপিয়ে তুলেছে। বিশ্ব বিবেককে তিনি নাড়া দিতে সক্ষম হয়েছেন।

আজকে সারা দুনিয়া মিয়ানমারকে ধিক্কার দিচ্ছে।

গতকাল শুক্রবার বিকেলে ঝালকাঠির নলছিটিতে একটি সেতু নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, ‘আমাদের দেশে জনসংখ্যা বেশি, তার পরও শেখ হাসিনা রোহিঙ্গাদের কোলে তুলে নিয়েছেন। মানবিক কারণে তাদের আশ্রয় দিয়েছেন। পাঁচ লাখ রোহিঙ্গার খাবারের ব্যবস্থা করা হচ্ছে। আমরা যদি ১৬ কোটি মানুষকে খাবার দিতে পারি, তাহলে পাঁচ লাখ রোহিঙ্গার মুখেও খাবার তুলে দিতে পারব। ’

শিল্পমন্ত্রী বলেন, ‘শেখ হাসিনার কারণে দক্ষিণাঞ্চলে উন্নয়নের রূপরেখা সৃষ্টি হয়েছে। তিনি দক্ষিণাঞ্চলবাসীকে পদ্মা সেতু দিয়েছেন, পায়রা বন্দর দিয়েছেন। পায়রা বন্দর নির্মাণ হওয়ার পর এই দক্ষিণাঞ্চল হবে দক্ষিণ-পূর্ব এশিয়ার মধ্যে অন্যতম বাণিজ্যিক এলাকা।

বিএনপি-জামায়াত হিংসাত্মক কাজ করে মন্তব্য করে শিল্পমন্ত্রী বলেন, ‘আমাদের রেখে যাওয়া কাজ তারা আর করে না। এতে উন্নয়ন ব্যাহত হয়। তাই উন্নয়ন চাইলে নৌকায় ভোট দিতে হবে। ’

শিল্পমন্ত্রী নলছিটি উপজেলার কুশংগল ইউনিয়নের শিমুলতলা-মানপাশা সড়কের এক কোটি ৪১ লাখ টাকা ব্যয়ে ২৫ মিটার লম্বা একটি গার্ডার সেতু নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এ উপলক্ষে সেতুসংলগ্ন মাঠে উদ্বোধনী অনুষ্ঠান ও জনসভার আয়োজন করা হয়।


মন্তব্য