kalerkantho


সিএমপি কমিশনারের বৈঠক

মণ্ডপে সিসি ক্যামেরা ও অগ্নিনির্বাপণ ব্যবস্থা রাখার অনুরোধ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২২ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০



চট্টগ্রামে দুর্গাপূজায় মণ্ডপগুলোতে সিসি ক্যামেরা ও অগ্নিনির্বাপণ ব্যবস্থা রাখার অনুরোধ জানিয়েছেন চট্টগ্রাম মহানগর পুলিশ কমিশনার মো. ইকবাল বাহার। এ ছাড়া বাজি ও পটকা ফোটানো থেকে বিরত থাকা, মণ্ডপের আশপাশে হকার বসতে না দেওয়া, নিজস্ব নিরাপত্তাকর্মী রাখাসহ বেশ কিছু পরামর্শ দিয়েছেন কমিশনার। গতকাল বৃহস্পতিবার সকালে মহানগর পুলিশ কমিশনার কার্যালয়ের সম্মেলন কক্ষে পূজা উদ্‌যাপন পরিষদের নেতাদের সঙ্গে অনুষ্ঠিত এক বৈঠকে কমিশনার এসব অনুরোধ জানান।

পুলিশ কমিশনার বলেন, পূজায় পুলিশ সর্বাত্মক নিরাপত্তা দেবে। তিনি বলেন, সাধারণ পূজামণ্ডপে বোরকা পরে কেউ যায় না। তার পরও কেউ যদি বোরকা পরে যায় তাহলে তার দিকে বাড়তি নজর রাখার অনুরোধ জানান তিনি।

চট্টগ্রাম মহানগরে অতীতের চেয়ে দুটি পূজামণ্ডপ বেড়েছে উল্লেখ করে পুলিশ কমিশনার বলেন, নগরে এবার ২৩৩টি মণ্ডপে পূজা হবে। মণ্ডপগুলোর নিরাপত্তায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তিন হাজার সদস্য মোতায়েন থাকবে। এর মধ্যে পুলিশ ৯০০ এবং আনসার সদস্য এক হাজার ৫৫৮ জন। এর বাইরে থাকছে মহানগরের ১৬ থানার নিয়মিত ফোর্স। নিয়মিত ৫৬টি মোবাইল টিমের বাইরে অতিরিক্ত ২৯টি মোবাইল টিম কাজ করবে।

সভায় জানানো হয়, প্রতীমা বিজর্সনের দিন সি-বিচ ও কালুরঘাট এলাকায় কোস্ট গার্ড সদস্যরা দায়িত্ব পালন করবেন। এ সময় ফায়ার সার্ভিসের কর্মীরাও থাকবেন।

সভায় অন্যদের মধ্যে অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) দেবদাস ভট্টাচার্য্য ও অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) সালেহ মোহাম্মদ তানভীরসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও পূজা উদ্‌যাপন পরিষদ সভাপতি অরবিন্দু পাল অরুণ এবং সেক্রেটারি সুজিত দাশসহ পরিষদের নেতারা উপস্থিত ছিলেন।



মন্তব্য