kalerkantho


সিলেট থেকে টেকনাফমুখী রোড মার্চে বাধা

সিলেট অফিস   

২২ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০



সিলেট থেকে টেকনাফমুখী রোড মার্চে বাধা

মিয়ানমারে রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে গতকাল সিলেট থেকে টেকনাফ অভিমুখে রোড মার্চে পুলিশের বাধা। ছবি : কালের কণ্ঠ

সিলেট থেকে টেকনাফ অভিমুখী রোড মার্চ জেলা সীমানাতেই আটকে দিয়েছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার সকালে নগরের হুমায়ুন রশীদ স্কোয়ার থেকে রোড মার্চ শুরু হলে দক্ষিণ সুরমার রশিদপুরে পুলিশ গাড়ির বহরটি আটকে দেয়। রোহিঙ্গা জনগোষ্ঠীর ওপর মিয়ানমারের নিরাপত্তাবাহিনীর নির্যাতন ও গণহত্যার প্রতিবাদে বিভিন্ন ইসলামী সংগঠনের নেতাকর্মীদের উদ্যোগে ‘হিউমিনিটি ফর রোহিঙ্গা’ ব্যানারে এর আয়োজন করা হয়েছিল।

সকাল ১০টায় রোড মার্চে অংশ নিতে দুই শতাধিক গাড়ি দক্ষিণ সুরমার হুমায়ুন রশীদ চত্বরে জড়ো হয়। সকাল পৌনে ১১টার দিকে সংগঠনের চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য মাওলানা শাহীনুর পাশা চৌধুরীর নেতৃত্বে টেকনাফ অভিমুখে যাত্রা শুরু করে গাড়ি বহর। দুপুর সাড়ে ১২টার দিকে রশীদপুর পৌঁছালে পুলিশের বাধায় আটকে যায় রোড মার্চ। রোড মার্চের গাড়িবহর ফিরিয়ে দিলেও সংগঠনটির ত্রাণবাহী বহরটিকে টেকনাফ যাওয়ার অনুমতি দিয়েছে পুলিশ।

এর আগে সকাল ১০টায় হুমায়ুন রশীদ চত্বরে সমাবেশ করে ‘হিউমিনিটি ফর রোহিঙ্গা’। সংগঠনের প্রধান সমন্বয়কারী মাওলানা মুহিউল ইসলাম বুরহানের সভাপতিত্বে এতে বক্তব্য দেন সংগঠনের চেয়ারম্যান মাওলানা শাহীনুর পাশা চৌধুরী, সমন্বয়কারী লেফটেন্যান্ট কর্নেল (অব.) আতাউর রহমান পীর, রোড মার্চ বাস্তবায়ন কমিটি সিলেট মহানগরের সমন্বয়কারী অধ্যক্ষ আব্দুর রহমান সিদ্দিকী প্রমুখ।



মন্তব্য