kalerkantho


দিনাজপুর পৌরসভা

মেয়র বরখাস্তের আদেশ স্থগিতের রায় বহাল

দিনাজপুর প্রতিনিধি   

২২ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০



দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্তের আদেশ তিন মাসের জন্য স্থগিত করে হাইকোর্ট যে রায় দিয়েছেন, তা আপিল বিভাগ বহাল রেখেছেন। গতকাল বৃহস্পতিবার আপিল বিভাগের চেম্বার জজ বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালত এ রায় দেন। সেই সঙ্গে বিষয়টি আপিল বিভাগের ফুল বেঞ্চে পূর্ণাঙ্গ শুনানির জন্য ৫ অক্টোবর দিন ধার্য করেন।

গত সোমবার হাইকোর্ট বেঞ্চ সৈয়দ জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্তের আদেশ তিন মাসের জন্য স্থগিত করেন। একই সঙ্গে মেয়র হিসেবে দায়িত্ব পালনে তাঁকে বাধা না দিতে নির্দেশ দেন। সাময়িক বরখাস্তের আদেশ কেন অবৈধ ঘোষণা করা হবে না—তা জানতে চেয়ে সরকারের প্রতি রুলও জারি করেন আদালত।

উল্লেখ্য, অনিয়ম ও ক্ষমতা অপব্যবহারের অভিযোগে গত ১৪ সেপ্টেম্বর স্থানীয় সরকার মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে সৈয়দ জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্ত করা হয়। মেয়র জাহাঙ্গীর এর বিরুদ্ধে রিট করলে আদালত বরখাস্তের আদেশ স্থগিত করেন। এর আগে ২০১৫ সালের ডিসেম্বরে সৈয়দ জাহাঙ্গীর আলমকে বরখাস্ত করে প্রজ্ঞাপন জারি করা হয়। ওই বরখাস্তের আদেশের বিরুদ্ধেও তিনি রিট করেন। পরে হাইকোর্টের আদেশে একই বছরের ৯ ডিসেম্বর মেয়র পদ ফিরে পান তিনি।



মন্তব্য