kalerkantho


আন্তর্জাতিক সাক্ষরতা দিবস

সাভারে এশিয়া ফাউন্ডেশনের নানা অয়োজন

নিজস্ব প্রতিবেদক, সাভার   

২১ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০



‘ডিজিটাল বিশ্বে সাক্ষরতা’ এই স্লোগানকে সামনে রেখে পূবালী ব্যাংক লিমিটেডের সহযোগিতায় সাভারে পালিত হবে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় সাভার উপজেলার হোপ স্কুল মাঠে আলোচনা, নৃত্য, ছবি আঁকা ও বইমেলার আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানটির আয়োজক দি এশিয়া ফাউন্ডেশন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তাফসিরা ইসলাম লিজা, প্রাথমিক শিক্ষা অফিসার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পূবালী ব্যাংক লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর শফিউল আলম খান, এশিয়া ফাউন্ডেশন বাংলাদেশের প্রতিনিধি সারা টেইলর। এ ছাড়া থাকবেন মারটিন বেপারি, প্রগ্রাম ডিরেক্টর, হোপ ওয়ার্ল্ড ওয়াইড বাংলাদেশ, প্রগ্রাম ম্যানেজার শুক্লা দেসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে আগত শিক্ষক-শিক্ষার্থীরা।

উল্লেখ্য, ১৯৫৪ সাল থেকে দি এশিয়া ফাউন্ডেশন বই ও শিক্ষামূলক উপকরণ বিতরণের মাধ্যমে দেশে শিক্ষার বিস্তার ও সাক্ষরতা বিষয়ে সচেতনতা গড়ে তোলার বিশ্বব্যাপী আন্দোলনে একাত্মতা প্রকাশ করে কাজ করে যাচ্ছে। এ বছরও উচ্চমানের ইংরেজি বই বিতরণের পাশাপাশি সুবিধাবঞ্চিত এলাকায় শিক্ষার আলো ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে বাংলা ভাষায় লিখিত শিশুতোষ বই বিতরণ করে এশিয়া ফাউন্ডেশন।


মন্তব্য