kalerkantho


চাঁদাবাজির অভিযোগ

সিলেটে অস্ত্রসহ চার ছাত্রলীগকর্মী গ্রেপ্তার

সিলেট অফিস   

৩১ আগস্ট, ২০১৭ ০০:০০



সিলেট নগরের লামাবাজার এলাকায় চাঁদাবাজির সময় অস্ত্রসহ চার ছাত্রলীগকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত মঙ্গলবার রাতে তাদের গ্রেপ্তার করা হয়।

ছাত্রলীগের এ কর্মীদের বিরুদ্ধে দ্রুত বিচার ও অস্ত্র আইনে দুটি মামলা হয়েছে। গতকাল বুধবার আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলো নগরের মুন্সিপাড়া এলাকার সুবেন্দ্র তালুকদার শাওন (২৪), লামাবাজার বিলপার এলাকার উজ্জ্বল রায় চৌধুরী (২৩), একই এলাকার অপু ঘোষ (২২) ও দাঁড়িয়াপাড়ার সৌরভ রায় (২৫)। তারা সবাই ছাত্রলীগের কর্মী বলে জানা গেছে।

পুলিশ জানায়, নগরের লামাবাজার পুলিশ ফাঁড়িসংলগ্ন এলাকায় খুশি এন্টারপ্রাইজ নামের একটি ব্যবসাপ্রতিষ্ঠানে ছাত্রলীগের এই চার কর্মী দীর্ঘদিন ধরে চাঁদা দাবি করে আসছিল। গত মঙ্গলবার রাত পৌনে ৮টার দিকে তারা ওই ব্যবসাপ্রতিষ্ঠানে আগ্নেয়াস্ত্রসহ এসে চাঁদা দাবি করে। ব্যবসাপ্রতিষ্ঠানের মালিক আমির খান বিষয়টি তাত্ক্ষণিক পুলিশকে জানান। পরে কোতোয়ালি থানা এলাকার সহকারী কমিশনার (এসি) সাদেক কাউসার দস্তগীর ও ওসি গৌছুল হোসেনের নেতৃত্বে পুলিশের একটি দল এসে আগ্নেয়াস্ত্রসহ তাদের আটক করে। ঘটনার পর রাতেই খুশি এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মো. আমির খান দ্রুত বিচার ও অস্ত্র আইনে দুটি মামলা করেন।

মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (গণমাধ্যম) জেদান আল মুসা জানান, গতকাল চারজনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। পুলিশ তাদের রিমান্ডের জন্য আবেদন করবে বলে তিনি জানান।

এ বিষয়ে সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি শাহরিয়ার আলম সামাদ বলেন, যারা সন্ত্রাস ও চাঁদাবাজি করে তারা ছাত্রলীগের কর্মী হতে পারে না।


মন্তব্য