kalerkantho


মন্ত্রিসভা বৈঠকে প্রধানমন্ত্রী

সব আমলেই আমাকে টার্গেট করা হয়েছে

নিজস্ব প্রতিবেদক   

২২ আগস্ট, ২০১৭ ০০:০০



প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘সব সরকারের আমলেই আমাকে টার্গেট করে বোমা, গ্রেনেড হামলা ও গুলির ঘটনা ঘটেছে।’ পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদকে ইঙ্গিত করে শেখ হাসিনা বলেন, ‘ওনাদের আমলেও চট্টগ্রামে আওয়ামী লীগের জনসভায় গুলি চালানোর ঘটনা ঘটেছিল এবং ওই ঘটনায় বেশ কয়েকজন নিহত হন।’

প্রসঙ্গত, এরশাদ সরকারের সময় পররাষ্ট্রমন্ত্রী ছিলেন আনিসুল ইসলাম মাহমুদ।

গতকাল সোমবার মন্ত্রিসভার বৈঠকে শেখ হাসিনা বলেন, ‘২১ আগস্টের আগে তত্কালীন প্রধানমন্ত্রী (খালেদা জিয়া) বলেছিলেন, আরেকটি ১৫ আগস্টের ঘটনা ঘটবে। এ কথা বলার কিছুদিন পরই ২১ আগস্ট গ্রেনেড হামলার ঘটনা ঘটে।’

শেখ হাসিনার সভাপতিত্বে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে একজন মন্ত্রী কালের কণ্ঠকে এসব কথা জানান।

বৈঠকে ২০০৪ সালের ২১ আগস্টে গ্রেনেড হামলার ঘটনায় শোক ও নিন্দা প্রস্তাব গ্রহণ করা হয়। বৈঠক শেষে মন্ত্রিপরিষদসচিব (সংস্কার ও সমন্বয়) এন এম জিয়াউল আলম সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

আয়কর আইন ফেরত : ‘দি ইনকাম ট্যাক্স অ্যাক্ট, ২০১৭’-এর খসড়ার চূড়ান্ত অনুমোদন না দিয়ে তা আরো পর্যালোচনার জন্য ফেরত পাঠিয়েছে মন্ত্রিসভা। জিয়াউল আলম জানিয়েছেন, প্রস্তাবিত আইন নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। বিষয়টি আরো বিস্তারিত পর্যালোচনা করে পরবর্তী যেকোনো বৈঠকে উপস্থাপনের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

ঈদসহ বিভিন্ন ধর্মীয় উত্সবে সরকারি ছুটি বাড়ানোর বিষয়টি মন্ত্রিসভা বৈঠকের এজেন্ডায় না থাকায় এ বিষয়ে কোনো আলোচনায় হয়নি বলেও জানান জিয়াউল আলম।



মন্তব্য