kalerkantho


মহালছড়িতে নিরাপত্তা বাহিনীর সঙ্গে ইউপিডিএফের গোলাগুলি

দীঘিনালা (খাগড়াছড়ি) প্রতিনিধি   

২২ আগস্ট, ২০১৭ ০০:০০



খাগড়াছড়ির মহালছড়িতে নিরাপত্তা বাহিনীর সঙ্গে আঞ্চলিক রাজনৈতিক দল ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) গোলাগুলি হয়েছে। উপজেলার লেমুছড়িতে গতকাল সোমবার ভোরে এ ঘটনা ঘটে।

এ সময় নিরাপত্তা বাহিনীর সদস্যরা অত্যাধুনিক কোল্ট রাইফেল, একটি পিস্তল, ১০ রাউন্ড গুলিসহ বিপুল সামরিক সরঞ্জাম জব্দ করেছেন। তবে হতাহতের কোনো ঘটনা ঘটেনি। কেউ আটকও হয়নি।

নিরাপত্তা বাহিনী জানায়, ইউপিডিএফের সশস্ত্র একটি দল উপজেলার লেমুছড়ি এলাকায় অবস্থান করছে—এমন তথ্যের ভিত্তিতে মহালছড়ি জোনের মেজর সালেহ বিন শফির নেতৃত্বে একটি দল অভিযান চালান। নিরাপত্তা বাহিনীর দলটি সন্ত্রাসীদের আস্তানার কাছাকাছি পৌঁছলে তাদের লক্ষ্য করে গুলি ছোড়া হয়। এ সময় নিরাপত্তা বাহিনীও পাল্টা গুলি ছোড়ে। পরে সন্ত্রাসীরা পিছু হটে।

খাগড়াছড়ি রিজিয়নের স্টাফ অফিসার মেজর মোহাম্মদ মুজাহিদুল ইসলাম বলেন, ‘সন্ত্রাসীদের গুলির জবাবে নিরাপত্তা বাহিনী ২৬ রাউন্ড গুলি ছুড়েছে। ঘটনাস্থল থেকে ছয় রাউন্ড গুলিসহ বিদেশি অস্ত্র জব্দ করা হয়েছে।

নিরাপত্তা বাহিনীর তথ্য অনুযায়ী, এলাকায় চাঁদাবাজি ও আধিপত্য বিস্তারের লক্ষ্যে ইউপিডিএফের সদস্যরা লেমুছড়ি এলাকায় অবস্থান করছিল।



মন্তব্য