kalerkantho


উচ্চশিক্ষার গুণগত মান নিশ্চিতকরণের আহ্বান রাষ্ট্রপতির

কালের কণ্ঠ ডেস্ক    

১৮ জুলাই, ২০১৭ ০০:০০



উচ্চশিক্ষার গুণগত মান নিশ্চিতকরণের আহ্বান রাষ্ট্রপতির

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে গতকাল বঙ্গভবনে সাক্ষাৎ করেন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালের উপাচার্য মেজর জেনারেল সালাহ উদ্দিন মিয়াজী। ছবি : পিআইডি

শিক্ষার মান নিশ্চিতকরণে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বিশ্ববিদ্যালয়গুলোর প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। তিনি বলেন, উচ্চশিক্ষার মান নিশ্চিত করুন, যাতে ছাত্র-ছাত্রীরা বৈশ্বিক প্রতিযোগিতার সুযোগ নিতে পারে।

গতকাল সোমবার বিকেলে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) উপাচার্য মেজর জেনারেল মো. সালাহউদ্দিন মিয়াজী রাষ্ট্রপতির বাসভবন বঙ্গভবনে সাক্ষাৎ করতে গেলে রাষ্ট্রপতি এসব কথা বলেন। বিশ্ববিদ্যালয়ের আচার্য আবদুল হামিদ অন্যান্য বিশ্ববিদ্যালয় যাতে অনুসরণ করে সে ধরনের গুণগতমানসম্পন্ন শিক্ষার দৃষ্টান্ত স্থাপনের জন্য বিইউপি উপাচার্যকে নির্দেশ দেন।

বিইউপি উপাচার্য এই প্রতিষ্ঠান পরিচালনায় সর্বাত্মক সমর্থন প্রদানের জন্য রাষ্ট্রপতির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি সাম্প্রতিক অবকাঠামোগত উন্নয়ন এবং বিশ্ববিদ্যালয়ের ভবিষ্যৎ পরিকল্পনাসহ সার্বিক কর্মকাণ্ড সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।

মেজর জেনারেল মিয়াজী আবদুল হামিদকে আরো জানান, জাতির পিতার জীবন ও কর্ম নিয়ে গবেষণা পরিচালনায় বিইউপি ‘বঙ্গবন্ধু চেয়ার’ চালু করেছে। উপাচার্য বিশ্ববিদ্যালয়ের কর্মকাণ্ড যথাযথভাবে পরিচালনায় রাষ্ট্রপতির সহযোগিতা ও দিকনির্দেশনা কামনা করেন। সূত্র : বাসস।


মন্তব্য