kalerkantho


কাপাসিয়ায় নৌকাডুবি

মিলল নারী শ্রমিকের লাশ

আঞ্চলিক প্রতিনিধি, গাজীপুর   

১৮ জুলাই, ২০১৭ ০০:০০



গাজীপুরের কাপাসিয়ার শীতলক্ষ্যা নদীতে ইঞ্জিনচালিত নৌকাডুবির প্রায় ১২ ঘণ্টা পর পোশাক কারখানার এক তরুণী শ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়েছে। গতকাল সোমবার সকালে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ডুবুরিদল ওই তরুণীর মরদেহ উদ্ধার করে।

নিহত ওই নারী শ্রমিকের নাম সেলিনা আক্তার। তিনি কাপাসিয়ার সিংহশ্রী ইউনিয়নের ভিটিপাড়া গ্রামের গিয়াস উদ্দিনের মেয়ে। সেলিনা পাশের শ্রীপুর উপজেলার বরমী ইউনিয়নের গিলাশ্বর এলাকায় একটি পোশাক কারখানায় চাকরি করতেন।

বেঁচে যাওয়া যাত্রীরা জানায়, রবিবার রাত সাড়ে ৯টার দিকে শ্রীপুরের বরমী বাজার থেকে ইঞ্জিনচালিত নৌকাটি ১৮ জন যাত্রী নিয়ে কাপাসিয়ার সিংহশ্রী যাচ্ছিল। সিংহশ্রী বাজার খেয়াঘাটের কাছাকাছি গেলে বরমীগামী ইঞ্জিনচালিত বালুভর্তি একটি নৌকার সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ১৮ জন যাত্রী নিয়ে নৌকাটি ডুবে যায়। পরে ১৭ জন যাত্রী সাঁতরে পাড়ে উঠলেও নদীতে তলিয়ে যান সেলিনা।

গাজীপুর ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক আক্তারুজ্জামান লিটন জানান, খবর পেয়ে রাতেই টঙ্গী থেকে চার সদস্যের একটি ডুবুরিদল ঘটনাস্থলে গিয়ে তত্পরতা চালিয়ে ওই নারী শ্রমিকের হদিস পায়নি। পরে সোমবার তাঁর মরদেহ খুঁজে পায় তারা।


মন্তব্য