kalerkantho


রোজার মাসে ঢাকায় দেশি গরুর মাংস ৪৭৫ টাকা কেজি

নিজস্ব প্রতিবেদক   

২৪ মে, ২০১৭ ০০:০০



আসন্ন রমজানে দেশি গরুর মাংসের দাম প্রতি কেজি ৪৭৫ টাকা ও খাসির মাংস ৭২৫ টাকা নির্ধারণ করা হয়েছে। এ ছাড়া বিদেশি গরু ও মহিষের মাংস ৪৪০ টাকা এবং ভেড়া ও ছাগির মাংস ৬২০ টাকা কেজি নির্ধারণ করা হয়েছে। ২৬ রমজান পর্যন্ত ঢাকা মহানগর এলাকায় এ দামে মাংস বিক্রি করা হবে বলে সিদ্ধান্ত হয়েছে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নগর ভবনে গতকাল মঙ্গলবার দুপুরে মাংস ব্যবসায়ীদের সঙ্গে এক মতবিনিময় সভায় মিলিত হন ডিএসসিসি মেয়র সাঈদ খোকন। এ সভায়ই সিদ্ধান্ত হয় আসন্ন রমজান মাসে মাংসের দামের বিষয়ে। সভায় ডিএসসিসি মেয়র বলেন, সিদ্ধান্তের বাইরে অতিরিক্ত দামে কেউ মাংস বিক্রি করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। রমজান মাসে একটি মনিটরিং টিম গঠন করা হবে। নগরীর সব ধরনের দোকানে নির্ধারিত দরে মাংস বিক্রি করা হবে। সবাই দাম মেনে চললে সমস্যা হবে না। ব্যবসায়ীদের সুবিধার্থে ডিএসসিসি এলাকায় একটি স্থায়ী হাট করার চিন্তা রয়েছে।

বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির সভাপতি গোলাম মর্তুজা মন্টু বলেন, চাঁদাবাজির প্রতিবাদে যে ধর্মঘটের চিন্তাভাবনা ছিল তা প্রত্যাহার করা হলো রমজানে সাধারণ মানুষের দুর্ভোগের কথা চিন্তা করে। চাঁদাবাজি বন্ধ হলে ঢাকার মানুষকে ৩০০ টাকা কেজিতে গরুর মাংস খাওয়ানো যাবে। ২০১৬ সালের রমজানে গরুর মাংস ৪২০, মহিষ ৪০০, খাসি ৫৭০, ভেড়া ও ছাগির মাংস ৪৭০ টাকা নির্ধারণ করেছিল ডিএসসিসি। কিন্তু বিক্রেতাদের বেশির ভাগই এ নির্দেশনা মানেনি বলে অভিযোগ রয়েছে।



মন্তব্য