kalerkantho


আজ টেকনাফ সফরে যাচ্ছেন আইজিপি

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার ও টেকনাফ প্রতিনিধি   

২৪ মে, ২০১৭ ০০:০০



পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক আজ বুধবার এক দিনের সফরে টেকনাফ যাবেন। সেখানে তিনি নবনির্মিত থানা ভবন এবং বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ভবন উদ্বোধন করবেন। এরপর যোগ দেবেন টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত সন্ত্রাস, মাদক ও জঙ্গিবিরোধী সমাবেশে।

এদিকে আইজিপির সফর উপলক্ষে স্থানীয় ইয়াবা কারবারিদের মধ্যে এক ধরনের আতঙ্ক তৈরি হয়েছে। আতঙ্কে আছেন পুলিশের কয়েক সদস্যও।

সন্ত্রাস, মাদক ও জঙ্গিবিরোধী সমাবেশে সর্বাধিক জনসমাগম নিশ্চিত করতে নানা প্রচারে নেমেছেন স্থানীয় জনপ্রতিনিধিরা। চলছে মাইকিং। স্থানীয় সংসদ সদস্য আবদুর রহমান বদির তরফেও দুই দিন ধরে সীমান্তে মাইকিং চলছে। নাম প্রকাশে অনিচ্ছুিক এক জনপ্রতিনিধি জানান, পুলিশের তরফ থেকে বলা হয়েছে, সমাবেশে যেন সর্বোচ্চ মানুষের সমাগম ঘটে। এ জন্য তাঁরা যথাসাধ্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন। জানা গেছে, ওই এলাকার পুলিশের অন্তত ১৫-২০ সদস্যের বিরুদ্ধে ইয়াবা কারবারে জড়িত থাকার অভিযোগ আছে। এদের মধ্যে গত কয়েক সপ্তাহে চারজনকে বদলি করা হয়েছে। আর যারা এখনো আছে, আইজিপির সফর উপলক্ষে তাদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। এ ছাড়া সরকারের তালিকাভুক্ত ওই এলাকার এক হাজার ২২৫ ইয়াবা কারবারিও স্বস্তিতে নেই। যেকোনো সময় গ্রেপ্তার হওয়ার আতঙ্কে আছে তারা।



মন্তব্য