kalerkantho


রাষ্ট্রপতির সঙ্গে ব্রাজিলের দূতের বিদায়ী সাক্ষাৎ

কালের কণ্ঠ ডেস্ক   

২১ এপ্রিল, ২০১৭ ০০:০০



রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে বঙ্গভবনে গতকাল বিদায়ী সাক্ষাৎ করেছেন ঢাকায় নিযুক্ত ব্রাজিলের রাষ্ট্রদূত ওয়ানজা ক্যাম্পোস দা নোব্রেগা।

রাষ্ট্রপতির প্রেসসচিব জয়নাল আবেদীন সাংবাদিকদের বলেন, বৈঠকে রাষ্ট্রপতি বাংলাদেশ ও ব্রাজিলের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদারে নোব্রেগার ভূমিকার প্রশংসা করেন এবং আগামী দিনগুলোতে দুই দেশের মধ্যকার এ সম্পর্ক আরো জোরদার হবে বলে রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেন, বিভিন্ন আঞ্চলিক ও আন্তর্জাতিক ইস্যুতে বাংলাদেশ ও ব্রাজিল অভিন্ন অবস্থান নিয়েছে এবং একে অপরকে সমর্থন দিচ্ছে।

রাষ্ট্রপতি বলেন, গণতান্ত্রিক মূল্যবোধ, আইনের শাসন, মানবিক মর্যাদা এবং সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে অবস্থান নিয়ে পারস্পরিক শ্রদ্ধার ভিত্তিতে বাংলাদেশ ও ব্রাজিলের মধ্যে চমৎকার সম্পর্ক গড়ে উঠেছে।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বাংলাদেশে তৈরি পোশাক, ওষুধ, নিটওয়্যার ও পাটজাত পণ্যের মতো আন্তর্জাতিক মানের অনেক পণ্য উৎপাদনের উল্লেখ করে বাংলাদেশ থেকে এসব পণ্য আমদানি করতে ব্রাজিলের প্রতি আহ্বান জানান।

ব্রাজিলের দূত বাংলাদেশি জনগণের আতিথেয়তার উচ্ছ্বসিত প্রশংসা করে বলেন, বাংলাদেশ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে।

ব্রাজিলীয় দূত ঢাকায় তাঁর দায়িত্ব পালনকালে সহযোগিতা প্রদানের জন্য রাষ্ট্রপতির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবরা এ সময় উপস্থিত ছিলেন। সূত্র : বাসস।


মন্তব্য