kalerkantho


আলোচনাসভায় ফখরুল

যে আইন উপকারে আসবে না, তা কোনো আইন নয়

নিজস্ব প্রতিবেদক   

৭ মার্চ, ২০১৭ ০০:০০



গণপ্রতিনিধিত্ব আদেশ আইনে (আরপিও) রাজনৈতিক দলের নিবন্ধন বাতিলসংক্রান্ত ধারার দিকে ইঙ্গিত করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘একটা গভীর ষড়যন্ত্র চলছে। ষড়যন্ত্রটা কী? বিএনপিকে নির্বাচনে আসতেই হবে।

পত্রিকা খুলে দেখেন, বলছে বিএনপি নির্বাচনে আসতে বাধ্য। কিন্তু আইন তো মানুষের জন্য। যে আইন মানুষের উপকারে আসবে না, যে আইনে নাগরিকরা তার সমান অধিকার পাবে না, তা কোনো আইন নয়। ’

গতকাল সোমবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আয়োজিত আলোচনাসভায় বিএনপি মহাসচিব এসব কথা বলেন। বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের কারাবন্দি দিবস উপলক্ষে বাংলাদেশ ছাত্র ফোরাম ও উত্তরাঞ্চল ছাত্র ফোরাম এ আয়োজন করে।

ফখরুল বলেন, ‘সেই নির্বাচনের লক্ষ্য কী, যেখানে কোনো বিকল্প থাকবে না, আর কোনো দল থাকবে না বা যাঁরা নির্বাচিত হতে পারেন সে রকম কেউ থাকবেন না, তাকে কি আমরা নির্বাচন বলতে পারি? ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনকে কি নির্বাচন বলতে পারি? না। ’

বিএনপি মহাসচিব বলেন, ‘আজকে ওই একই কায়দায় আবার একটা ছলচাতুরীর মধ্য দিয়ে, মানুষের সঙ্গে প্রতারণা করে তারা এখন গোল করতে চায়। এত সহজ নয়। বাংলাদেশের মানুষ কখনোই অন্যায়কে মেনে নেবে না।


মন্তব্য