kalerkantho


জামালপুরে স্বরাষ্ট্রমন্ত্রী

জঙ্গি দমনে বিশ্বের কাছে মডেল বাংলাদেশ

জামালপুর প্রতিনিধি   

৩ মার্চ, ২০১৭ ০০:০০



রাজনীতিতে নতুন ধারার সূচনা হয়েছে। সন্ত্রাস-জঙ্গিবাদকে এখন প্রশ্রয় দেওয়া হয় না।

আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতার কারণে জলদস্যু ও জঙ্গিরা সারেন্ডার করছে। জঙ্গি দমনে বিশ্বে বাংলাদেশ মডেল হয়ে দাঁড়িয়েছে। জামালপুরের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে গত বৃহস্পতিবার দুপুরে জেলা আইন-শৃঙ্খলা কমিটির এক বিশেষ সভায় প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, পুলিশ বাহিনীকে ঢেলে সাজানোর কাজ চলছে। জনবল ও দক্ষতা বাড়ানোর পাশাপাশি পুলিশের সক্ষমতা আগের তুলনায় অনেক বৃদ্ধি পেয়েছে। অপরাধের মাত্রা কমে আসছে। শুধু মাদক নয়, মানবপাচার রোধ এবং সীমান্তকে সুরক্ষিত রাখতে পদক্ষেপ নেওয়া হয়েছে। তিনি মাদকের ঝুঁকি মোকাবিলায় সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য জনপ্রতিনিধিদের প্রতি আহ্বান জানান।

জামালপুরের জেলা প্রশাসক মো. শাহাবুদ্দিন খানের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি, ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রেজাউল করিম হীরা এমপি, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ফরিদুল হক খান দুলাল এমপি, স্বরাষ্ট্রসচিব ফরিদ উদ্দীন আহম্মদ চৌধুরী প্রমুখ।

এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী জামালপুর সদর ফায়ার সার্ভিস ও সিভিল ডিভেন্স স্টেশন পরিদর্শন করেন এবং এটিকে ‘বি’ গ্রেড থেকে ‘এ’ গ্রেডে উন্নীত করার আশ্বাস দেন। ওই সময় সংশ্লিষ্ট বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। জামালপুরের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা শেষে একই দিন বিকেলে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান জামালপুর জেলার মাদারগঞ্জ উপজেলা শহরে গিয়ে মাদারগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিভেন্স স্টেশনের শুভ উদ্বোধন করেন।


মন্তব্য