kalerkantho


সিলেটবাসীর কাছে বেঙ্গল চেয়ারম্যানের দুঃখ প্রকাশ

সিলেট অফিস   

২৭ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



সিলেটে বেঙ্গল সংস্কৃতি উৎসবে বেঙ্গল ফাউন্ডেশনের চেয়ারম্যান আবুল খায়ের লিটুর একটি বক্তব্যে স্থানীয় বিভিন্ন মহলে ক্ষোভের সৃষ্টি হয়েছে। প্রতিবাদে আমরা সিলেটবাসী নামের একটি সংগঠন গতকাল রবিবার বিকেলে নগরে মানববন্ধন কর্মসূচির ডাক দেয়।

তবে দুপুরেই বেঙ্গল চেয়ারম্যান দুঃখ প্রকাশ করে একটি বিবৃতি দেন। একই সঙ্গে বক্তব্য প্রত্যাহার করে বিষয়টি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখার জন্য সিলেটবাসীর প্রতি আহ্বান জানান।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, উৎসবে তৃতীয় দিন গত শুক্রবার রাত ১১টার দিকে একদল দর্শক আরো গান শোনার জন্য আঞ্চলিক ভাষায় ‘অইত অইত’ বলে চিত্কার শুরু করে, যা ‘ওয়ান মোর ওয়ান মোর’ শব্দের নামান্তর। এ সময় বেঙ্গল চেয়ারম্যান আবুল খায়ের মঞ্চে উঠে মাইক হাতে বেশ কিছু কঠোর মন্তব্য করেন। তিনি বলেন, ‘আপনারা যদি এসব করেন, আমরা আর সিলেটে আসব না। সিলেটের ব্যাপারে আমরা ইন্টারেস্টেড না। ’ তিনি অভিযোগের সুরে আরো বলেন, ‘সিলেটের কেউ কিছু বলছেন না। সিলেটের ৯৫ ভাগ লোক ভালো, ৫ ভাগ লোক এমন খারাপ আচরণ করছে। এদেরকে তাঁরা থামাতে পারেন না?’

এসব কথা শুনে মাঠ ভর্তি কয়েক হাজার দর্শক হাততালি দিয়ে উঠলেও বেঙ্গল চেয়ারম্যান বলতে থাকেন, ‘হাততালি দিলে হবে না, ওই ৫ ভাগকে বের করে দিন, না হয় আমি অনুষ্ঠান ক্যান্সেল করে দেব।

আমি কাউকে ভয় পাই না, কেয়ারও করি না। ’


মন্তব্য