kalerkantho


সিরাজ মিরবলকে অপহরণ ও পুড়িয়ে হত্যা

এবার পরোয়ানাভুক্ত আসামি নিয়ে মঞ্চে এমপি সুকুমার

মুন্সীগঞ্জ প্রতিনিধি   

২০ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



এবার পরোয়ানাভুক্ত আসামি নিয়ে মঞ্চে এমপি সুকুমার

মুন্সীগঞ্জের ছাত্রলীগ নেতা আসিফ হত্যা মামলার আসামিদের নিয়ে এক মঞ্চে ওঠার এক সপ্তাহ পর আবারও স্থানীয় সিরাজ মিরবলকে পুড়িয়ে হত্যার মামলাসহ একাধিক মামলার পরোয়ানাভুক্ত আসামিকে মঞ্চে নিয়ে সমাবেশ করলেন মুন্সীগঞ্জ-১ আসনের এমপি সুকুমার রঞ্জন ঘোষ। এ সময় মঞ্চ ও এর আশপাশে অবস্থান করছিলেন শ্রীনগর থানা পুলিশের একাধিক কর্মকর্তা।

গত শনিবার বিকেলে জেলার শ্রীনগর উপজেলার রাঢ়িখাল ইউনিয়ন আওয়ামী লীগের কর্মিসভায় এ ঘটনা ঘটে।

কাছে পেয়েও পুলিশ গ্রেপ্তার করে না—এমপির সান্নিধ্যে থাকা এমন ‘সৌভাগ্যবান’ ও ‘প্রভাবশালী’ আসামির নাম হানিফ ব্যাপারী। তিনি স্থানীয় যুবলীগের নেতা। সেদিন তাঁকে মঞ্চে সরব দেখা যায়। এ নিয়ে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীসহ সাধারণ মানুষের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। শুধু এমপির সঙ্গে মঞ্চে ওঠাই নয়, এর আগে কর্মী সমাবেশ সফল করার জন্য হানিফ ব্যাপারী এমপির ছবি দিয়ে পোস্টার করে উপজেলাব্যাপী প্রচারণা চালান।

স্থানীয়রা জানায়, ২০০৪ সালে বালাসুর বৌবাজার এলাকায় জমির সীমানা নির্ধারণকে কেন্দ্র করে সিরাজ মিরবলকে প্রথমে অপহরণ করা হয়। পরে মারধর ও আগুনে পুড়িয়ে হত্যা করা হয়। এর আগে প্রাণহানির আশঙ্কা করে সিরাজ আদালতে ১০৭ ধারায় মামলা করলেও রেহাই পাননি।

এ ঘটনায় তাঁর স্ত্রী বাদী হয়ে হত্যা মামলা করেন। এ মামলায় হানিফ ব্যাপারীর বিরুদ্ধে আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। এ মামলার আরেক আসামি ওই ইউনিয়নের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসু মোল্লা ২ নম্বর আসামি হলেও তিনি জামিনে রয়েছেন। হানিফ ব্যাপারীর বিরুদ্ধে ওই এলাকার আলেপ ব্যাপারীর দায়ের করা ২৪২/২০১৪ নম্বর সিআর মামলারও পরোয়ানা রয়েছে বলে অন্য একটি সূত্র জানায়।


মন্তব্য