kalerkantho


গোপালগঞ্জের বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

বাসচাপায় ছাত্রী আহত প্রতিবাদে অবরোধ

গোপালগঞ্জ প্রতিনিধি   

২০ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



বাসচাপায় ছাত্রী আহত প্রতিবাদে অবরোধ

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী বাসচাপায় আহত হওয়ার প্রতিবাদে গতকাল শিক্ষার্থীরা রাস্তায় নেমে এভাবেই বিক্ষোভ করে। ছবি : কালের কণ্ঠ

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী বাসচাপায় আহত হওয়ার প্রতিবাদে সড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা। গতকাল রবিবার সকাল সাড়ে ৯টায় এ দুর্ঘটনা ঘটেছে।

আহত সুবর্ণা মজুমদারকে (১৯) হেলিকপ্টারে করে ঢাকায় পাঠানো হয়েছে। তাঁকে অ্যাপোলো হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে। এ ঘটনার প্রতিবাদে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের সামনে গোপালগঞ্জ-টুঙ্গিপাড়া সড়কে বিক্ষোভ করে। সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত সড়কে যান চলাচল বন্ধ থাকে। আহত সুবর্ণা ওই বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের ছাত্রী। তিনি বাগেরহাটের চিতলমারী গ্রামের সনজিত মজুমদারের মেয়ে।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা জানায়, সুবর্ণা বাগেরহাটের গ্রামের বাড়ি থেকে বিশ্ববিদ্যালয়ে আসছিলেন। তিনি বিশ্ববিদ্যালয়ের গেটের সামনে দিয়ে রাস্তা পার হচ্ছিলেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের একটি বাস ভেতর থেকে বের হতে গিয়ে তাঁকে চাপা দেয়।

এতে ওই ছাত্রীর শরীরের ওপর দিয়ে বাসের চাকা উঠে গেলে তাঁর ডান পা ভেঙে যায় এবং শরীরের বিভিন্ন স্থানে জখম হয়। বিশ্ববিদ্যালয়ের অন্য শিক্ষার্থীরা তাঁকে উদ্ধার করে প্রথমে গোপালগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করে। সেখানে তাঁর অবস্থার অবনতি হলে হেলিকপ্টারে করে ঢাকায় পাঠানো হয়।

গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সেলিম রেজা বলেন, ‘দুর্ঘটনা ঘটার পর থেকে প্রায় ছয় ঘণ্টা গোপালগঞ্জ-টুঙ্গিপাড়া সড়ক ছাত্র-ছাত্রীদের দখলে ছিল। তারা রাস্তার ওপর অবস্থান নিয়ে বিক্ষোভ করে। পরে চালককে বহিষ্কার ও আহত ছাত্রীর চিকিৎসার ব্যয়ভারের দায়িত্ব নেওয়ায় তারা আন্দোলন থেকে সরে দাঁড়ায়। বর্তমানে ওই সড়কে যান চলাচল স্বাভাবিক। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। ’ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. নূরউদ্দীন আহমেদ বলেন, ‘আহত ছাত্রীকে এয়ার অ্যাম্বুল্যান্সে করে ঢাকার অ্যাপোলো হাসপাতালে পাঠানো হয়েছে। তার চিকিৎসার সব ব্যয় বিশ্ববিদ্যালয় বহন করবে। এদিন বিশ্ববিদ্যালয়ের পাঠদান ও পরীক্ষা বন্ধ রাখা হয়েছে। অভিযুক্ত বাসচালক শরীফুল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ’

কোটালীপাড়ায় সড়ক অবরোধ

এদিকে কোটালীপাড়ায় বাসচাপায় কমলকুঁড়ি বিদ্যানিকেতনের দ্বিতীয় শ্রেণির ছাত্র সিয়াম সরদার নিহত হওয়ার প্রতিবাদে সড়ক অবরোধ ও মানববন্ধন করা হয়েছে। রবিবার সকালে কোটালীপাড়া উপজেলা পরিষদের সামনে কমলকুঁড়ি বিদ্যানিকেতনের ছাত্রছাত্রী, শিক্ষক, অভিভাবক ও এলাকাবাসী এ কর্মসূচিতে অংশ নেয়। মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান মুজিবুর রহমান হাওলাদার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম হুমায়ুন কবির, জেলা পরিষদ সদস্য নজরুল ইসলাম মন্নু, দেবদুলাল বসু পল্টু, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান লক্ষ্মী রানী সরকার, রাফেজা বেগম প্রমুখ।


মন্তব্য