kalerkantho


আনসার ও ভিডিপির ৩৭তম জাতীয় সমাবেশ আজ

বাণী দিয়েছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী

কালের কণ্ঠ ডেস্ক   

১২ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, প্রতিষ্ঠা লাভের পর থেকেই দেশের আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি আর্থ-সামাজিক উন্নয়নে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে।

বাসস জানায়, আজ রবিবার বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর (ভিডিপি) ৩৭তম জাতীয় সমাবেশ উপলক্ষে গতকাল শনিবার রাষ্ট্রপতি এক বাণীতে এ কথা বলেন।

রাষ্ট্রপতি মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশের উন্নয়নে অব্যাহত প্রয়াস চালাতে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, বায়ান্নর মহান ভাষা আন্দোলন থেকে শুরু করে ইতিহাসের প্রতিটি বাঁকেই আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী সক্রিয়ভাবে অংশগ্রহণ করেছিল।

 

প্রধানমন্ত্রীর বাণী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের রূপকল্প ২০২১ ও ২০৪১ বাস্তবায়নের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের ‘সোনার বাংলা’ বিনির্মাণে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে আশা প্রকাশ করেছেন। বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল দেওয়া এক বাণীতে প্রধানমন্ত্রী এই আশা প্রকাশ করেন। শেখ হাসিনা বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকেই বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী দেশের জনগণের এবং সম্পদের নিরাপত্তা বিধানে কাজ করে যাচ্ছে।

 

প্রধানমন্ত্রী আজ কালিয়াকৈরে আসছেন

আমাদের কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি জানান, প্রধানমন্ত্রী আজ রবিবার গাজীপুরের কালিয়াকৈরের সফিপুর আনসার ও ভিডিপি একাডেমিতে যাচ্ছেন। তিনি বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৩৭তম জাতীয় সমাবেশ উপলক্ষে আয়োজিত আনুষ্ঠানিক কুচকাওয়াজে সালাম গ্রহণ করবেন।


মন্তব্য