kalerkantho


বাণিজ্য মেলায় ছুটির দিনে উপচে পড়া ভিড়

নিজস্ব প্রতিবেদক   

২১ জানুয়ারি, ২০১৭ ০০:০০



সাপ্তাহিক ছুটি থাকায় গতকাল শুক্রবার বাণিজ্য মেলায় ক্রেতা-দর্শকের ভিড় ছিল অন্যান্য দিনের তুলনায় অনেক বেশি। কেউ এসেছিল জিনিসপত্র কিনতে; কেউ আবার এসেছিল ঘুরতে।

সরেজমিনে বাণিজ্য মেলা ঘুরে দেখা যায়, প্রতিবছরের মতো এবারও মেলায় গৃহস্থালির পণ্য, কাপড়, তৈরি পোশাক, বৈদ্যুতিক চুলা, মোবাইল ফোন, আসবাবপত্র, প্রসাধনী, জুয়েলারি, ঘর সাজানোর জিনিসপত্রসহ বিভিন্ন পণ্য বিক্রি হচ্ছে। বাণিজ্য মেলা উপলক্ষে এবার প্রায় সব ধরনের পণ্যেই রয়েছে ২০ থেকে ৫০ শতাংশ পর্যন্ত মূল্যছাড়।

গতকাল সব ধরনের পণ্যের বিক্রি ছিল ভালো। তবে খাবারের দোকানগুলোতে ভিড় ছিল চোখে পড়ার মতো। সেখানে তরুণ-তরুণীরা ছিল প্রধান ক্রেতা।

দেশি-বিদেশি নামিদামি অনেক প্রতিষ্ঠান বাণিজ্য মেলায় অংশ নিয়েছে। তবে দাপট বেশি দেশি পণ্যের। তবে থাইল্যান্ড, চীন, ভারতের পণ্যের বিক্রিও কম নয়। গতকাল বাণিজ্য মেলায় আগতদের হাতে প্লাস্টিক পণ্য বেশি দেখা গেছে।

প্লাস্টিক পণ্যের স্টলে কী নেই! গ্লাস, থালা, চামচ, মগ, জগ, বাটি, চেয়ার, টেবিল, আলমারি, সোফা, খাট, ছোটদের খেলনা, ঘর সাজানোর জিনিসপত্র সবই আছে। ১০ টাকা থেকে ১০ হাজার টাকা বা তার চেয়ে বেশি দামে বিক্রি হচ্ছে এসব। আমদানি করা প্লাস্টিক পণ্য কিনছে অনেকে। তবে দেশি প্লাস্টিক পণ্য বেশি বিক্রি হচ্ছে।

ধানমণ্ডি থেকে আসা ইরোলা জামান কালের কণ্ঠকে বলেন, ‘বাণিজ্য মেলায় একই সঙ্গে অনেক প্রতিষ্ঠানের প্লাস্টিক পণ্য বিক্রি হওয়ায় যাচাই করে কিনেছি। ডিজাইনে নতুনত্ব আছে।’

বিছানার চাদর, বালিশ, বালিশের কভার, সোফার কুশন, কুশনের কভারেও রয়েছে ছাড়। বাণিজ্য মেলায় কোনো কোনো স্টলে বিশেষ ছাড় হিসেবে এক হাজার ৫০০ টাকার মধ্যে তিনটি বিছানার চাদর বিক্রি হচ্ছে।

দেশি প্রতিষ্ঠানের মধ্যে প্রাণ আরএফএল, ওয়ালটন, আফতাব, আকতারের রয়েছে বড় মাপের প্যাভিলিয়ন। এসব প্রতিষ্ঠানও বাণিজ্য মেলা উপলক্ষে বিশেষ ছাড় দিচ্ছে। গতকাল সব ধরনের স্টল বা প্যাভিলিয়নেই বিক্রি ভালো ছিল।



মন্তব্য