kalerkantho

আইক্যাপ উপলক্ষে সংবাদ সম্মেলন

হরতাল দিয়ে স্বাস্থ্যসেবা বিঘ্নিত না করার আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক   

৩ ফেব্রুয়ারি, ২০১৫ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



স্বাস্থ্যসেবাকে যেকোনো ধরনের রাজনৈতিক কর্মসূচির বাইরে রাখার আহ্বান জানিয়ে স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, 'হরতাল-অবরোধের নামে এখন স্বাস্থ্যসেবা বিঘ্নিত করারও চেষ্টা হচ্ছে, যা কোনোভাবেই কাম্য হতে পারে না।' তিনি স্বাস্থ্যসেবা ও এ-সংক্রান্ত বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক সম্মেলন, সভা-সেমিনারের সময়ে কোনো হরতাল-অবরোধ না দেওয়ার জন্য আহ্বান জানান। গতকাল সোমবার ইন্টারন্যাশনাল কংগ্রেস ফর এইডস ইন এশিয়া অ্যান্ড দ্য প্যাসিফিকের (আইক্যাপ) সম্মেলন উপলক্ষে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মন্ত্রী এ কথা বলেন।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয় আন্তসরকারি প্রতিষ্ঠান পার্টনারস ইন পপুলেশন অ্যান্ড ডেভেলপমেন্টকে (পিপিডি) সঙ্গে নিয়ে এ সম্মেলনের আয়োজন করতে যাচ্ছে। আগামী ২০ থেকে ২৩ নভেম্বর ঢাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দেশের সবচেয়ে বড় স্বাস্থ্যবিষয়ক এ বৈজ্ঞানিক সম্মেলন হওয়ার কথা রয়েছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এইডস-এইচআইভির মতো মরণব্যাধি মোকাবিলায় প্রতি দুই বছর পর পর এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের বিভিন্ন দেশে এ সম্মেলনের আয়োজন করা হয়ে থাকে। এবারের সম্মেলনের জন্য ঢাকাকে বেছে নেওয়া হয়েছে। এবার বসবে সম্মেলনের ১২তম আসর। ইউএনএইড, আইসিডিডিআরবি, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় রংপুর, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়, ব্র্যাক বিশ্ববিদ্যালয়, পিএলএইচআইভি নেটওয়ার্ক, এসটিআই নেটওয়ার্ক ও বন্ধু ওয়েলফেয়ার সোসাইটি এ আয়োজনের অংশীদার। আয়োজন বাস্তবায়নে এ ছাড়া ১১টি মন্ত্রণালয় যুক্ত রয়েছে। এ সম্মেলনে তিন হাজার বিদেশি প্রতিনিধির পাশাপাশি পিপিডির ২৬ সদস্য দেশের ২৬ জন স্বাস্থ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানানো হয়েছে।

 

মন্তব্য