kalerkantho

প্লাস্টিক কারখানায় আগুন

আরো দুজনের পরিচয় শনাক্ত

নিজস্ব প্রতিবেদক   

৩ ফেব্রুয়ারি, ২০১৫ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রাজধানীর মিরপুরের সনি সিনেমা হলের কাছে গত শনিবার এফকো বাংলাদেশ লিমিটেডের প্লাস্টিক কারখানায় ভয়াবহ আগুনের ঘটনায় নিহতদের সবার পরিচয় শনাক্ত হয়েছে। গতকাল সোমবার ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে লাশ দুটি শনাক্ত করেছে স্বজনরা। তাঁরা হলেন কারখানার প্রকৌশলী আফজাল হোসেন (২৫) ও বিক্রয়কর্মী জহিরুল ইসলাম (২০)। গত রবিবার দুজনের স্বজনরা একটি মৃতদেহ শনাক্ত করে। এ নিয়ে জটিলতা তৈরি হলে ওই দিন লাশ হস্তান্তর করা হয়নি।

ঢাকা জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট শাকিল আহমেদ জানান, গতকাল স্বজনরা ভালোভাবে পর্যবেক্ষণ করে লাশ দুটি শনাক্ত করে। দুপুরে স্বজনদের আবেদনের পরিপ্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই লাশ বুঝিয়ে দেওয়া হয়। এর ফলে লাশের ডিএনএ পরীক্ষার জটিলতা থাকল না।

বিকৃত হয়ে যাওয়া শরীরের কিছু অংশ দেখে আফজালের ছোট ভাই সাজ্জাদ হোসেন তাঁর ভাইয়ের লাশ শনাক্ত করেন। সাজ্জাদ জানান, তাঁর ভাই ডিপ্লোমা প্রকৌশলী ছিলেন। তাঁদের বাসা সাভারের বলিয়ারপুরে। আফজালের বাবার নাম তোফাজ্জল হোসেন। দুই ভাই ও এক বোনের মধ্যে আফজাল ছিল বড়। এদিকে জহিরুলের লাশ শনাক্ত করেন তাঁর মামা আমজাদ হোসেন। তিনি জানান, ভোলার ইলিশা এলাকায় তাঁদের বাড়ি। জহিরুল এফকোর কারখানার বিক্রয়কর্মী ছিলেন। তাঁর বাবার নাম মোজাম্মেল হক। পাঁচ ভাই ও তিন বোনের মধ্যে জহিরুল ছিলেন ছোট।

 

মন্তব্য