kalerkantho

ডা. জাফরুল্লাহ বললেন

জেল থেকে মুক্তিই এখন খালেদা জিয়ার মূল চিকিৎসা

কালের কণ্ঠ অনলাইন   

১৫ এপ্রিল, ২০১৯ ২১:৪৯ | পড়া যাবে ২ মিনিটে



জেল থেকে মুক্তিই এখন খালেদা জিয়ার মূল চিকিৎসা

ফাইল ছবি

খালেদা জিয়ার চিকিৎসা হচ্ছে না উল্লেখ করে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, খালেদা জিয়ার মূল চিকিৎসা হলো তাকে জেল থেকে মুক্তি দেওয়া, পৃথিবীর আলো বাতাস দেখতে দেওয়া। এটি হলো তার মূল চিকিৎসা। সেটা না করে যদি মাথা ব্যাথার জন্য পা টিপে দেওয়া হয়, তাহলে কি মাথা ব্যাথা কমবে?

আজ সোমবার সকালে জাতীয় প্রেস ক্লাবের মাওলানা আকরাম খাঁ হলে আদর্শ নাগরিক আন্দোলন আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দেশে আজ গণতন্ত্র নেই, আর গণতন্ত্র না থাকলে বিচার বিভাগের অবনতি হবে। এটাই স্বাভাবিক। এখন আমাদের সকলের কাজ হবে গণতন্ত্র প্রতিষ্ঠা করা। এটা সকলের জন্য মঙ্গল হবে।

ডা. জাফরুল্লাহ বলেন, অ্যাটর্নি জেনারেলের অফিস হয়ে গেছে আওয়ামী লীগের অফিস। আওয়ামী লীগের বিরুদ্ধে সব মামলা প্রত্যাহার করেছেন, কিন্তু বিরোধী দলের কোনো মামলার ক্ষেত্রে কি তা হয়েছে? মামলা প্রত্যাহার করছেন না, জামিন দিচ্ছেন না। বিচারকদের মনে রাখতে হবে, কখনো না কখনো আপনাদেরকে জনতার আদালতে দাঁড়াতে হবে।

তিনি প্রধানমন্ত্রীর উদ্দেশে বলেন,  আমরা চাই আপনার ভালো কাজের জন্য আপনাকে দেশবাসী আপনাকে মনে রাখুক। অনুগ্রহ করে অনতিবিলম্বে একটি নির্বাচনের ব্যবস্থা করুন, আলোচনার পথ সুগম করুন। রাজনৈতিক বন্দিদের মুক্তি দিন, অন্তত পক্ষে খালেদা জিয়ার জামিনের ব্যবস্থা করুন।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। এ ছাড়া নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মো. রহমতুল্লাহ প্রমুখ।

মন্তব্য