kalerkantho

এক মাসের আল্টিমেটাম দিয়ে শিক্ষকদের আন্দোলন স্থগিত

কালের কণ্ঠ অনলাইন   

২৪ মার্চ, ২০১৯ ১৮:২২ | পড়া যাবে ২ মিনিটে



এক মাসের আল্টিমেটাম দিয়ে শিক্ষকদের আন্দোলন স্থগিত

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির আশ্বাসে এমপিওভুক্তির দাবিতে আন্দোলনরত শিক্ষকরা তাদের আন্দোলন স্থগিত করেছেন। তবে শিক্ষামন্ত্রী এমপিওভুক্তির প্রতিশ্রুতি দিলেও শিক্ষকরা সরকারকে সময় দিয়েছেন একমাস। এর মধ্যে দাবি-দাওয়া না শুনলে তারা ফের আন্দোলনে নামার হুমকি দিয়েছেন।

আজ রবিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বিকেলে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে অবস্থান কর্মসূচি স্থগিতের ঘোষণা দেন নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার।

তিনি বলেন, আপনারা জানেন আমাদের একটা মাত্র দাবি ছিল প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ করে আমাদের দুঃখ দুর্দশার কথাটা তার সামনে উপস্থাপন করা। যদি আমাদের দাবি পূরণ হয়, প্রধানমন্ত্রী যদি আমাদের সঙ্গে দেখা করে আমাদের কথা শুনেন, তাহলে আমরা আর আন্দোলনে আসব না। আর তা না হলে একমাস পর আমরা আবার এসে রাজপথ দখল করব।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুকন্যার ওপর আমাদের আস্থা আছে। আমরা বিশ্বাস করি, অসহায় গরীব শিক্ষকদের তিনি বঞ্চিত করবেন না, আমাদের সমস্যাগুলো অনুধাবন করতে পারবেন। তিনি নিশ্চয় আমাদের সন্তানদের ভবিষ্যৎ গড়তে সহায়তা করবেন।

এর আগে রবিবার দুপুর ৩ টা ৩০ মিনিটে জাতীয় প্রেস ক্লাবের সামনে আসেন শিক্ষা মন্ত্রী দীপু মনি। কিন্তু শিক্ষা মন্ত্রীর কথায় আশ্বস্ত হতে পারেনি নন এমপিও শিক্ষক কর্মচারীরা।

মন্তব্য