kalerkantho

শাহবাগে শিক্ষার্থীদের আন্দোলনে ভিপি নূরের একাত্মতা

কালের কণ্ঠ অনলাইন   

২০ মার্চ, ২০১৯ ১৫:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



শাহবাগে শিক্ষার্থীদের আন্দোলনে ভিপি নূরের একাত্মতা

ফাইল ছবি

বাসচাপায় বিশ্ববিদ্যালয় ছাত্র আবরার আহমেদ চৌধুরী নিহত হওয়ার পর নিরাপদ সড়কের দাবিতে রাজধানীর শাহবাগ মোড়ে অবস্থান করা শিক্ষার্থীদের সাথে একাত্মতা ঘোষণা করেছেন ডাকসুর ভিপি নুরুল হক নূর।

আজ বুধবার বেলা সাড়ে ১২টার দিকে শাহবাগ মোড়ে আসেন নূর।

শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, আজকে শিক্ষার্থীদের দাবি যৌক্তিক। আমরা এর সাথে একাত্মতা পোষণ করছি। এই বাংলার ছাত্রসমাজ কোনো অন্যায় সহ্য করেনি। প্রতিটি গণতান্ত্রিক আন্দোলনের সংগ্রামী সাধারণ শিক্ষার্থীরা পাশে ছিল থাকবে।

তিনি বলেন, আমরা যদি ঐক্যবদ্ধ থাকি তাহলে পৃথিবীর কোনো শক্তি আমাদের দাবিয়ে রাখতে পারবে না। এর আগেও নিরাপদ সড়ক আন্দোলনে অভিভাবকরা শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছিল।

নূর বলেন, রাষ্ট্রের দায়িত্বশীল ব্যক্তিদের ওপর আমার অনুরোধ ছাত্রদের যৌক্তিক দাবি মেনে নিয়ে এসব দাবির দ্রুত বাস্তবায়ন করেন। এতে প্রধানমন্ত্রীর কার্যকর ভূমিকা চাই।

উল্লেখ্য, মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় ক্লাস ধরার জন্য আবরার বিশ্ববিদ্যালয়ের বাসে উঠতে বসুন্ধরা গেটে গিয়েছিলেন। সাড়ে ৭টার দিকে তিনি যখন রাস্তা পার হচ্ছিলেন, সুপ্রভাত পরিবহনের উত্তরাগামী একটি বাস তাকে চাপা দেয়।

শিক্ষার্থীদের বিক্ষোভের প্রেক্ষাপটে সুপ্রভাত পরিবহনের ওই বাসটির নিবন্ধন সাময়িকভাবে বাতিল করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ-বিআরটিএ।

মন্তব্য