kalerkantho

চালকদের আরো মানবিক হিসেবে গড়ে তুলুন : ইলিয়াস কাঞ্চন

কালের কণ্ঠ অনলাইন   

২০ মার্চ, ২০১৯ ১০:০৫ | পড়া যাবে ২ মিনিটে



চালকদের আরো মানবিক হিসেবে গড়ে তুলুন : ইলিয়াস কাঞ্চন

ফাইল ফটো

রাজধানীর প্রগতি সরণিতে বাস চাপায় এক শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন নিরাপদ সড়ক চাই (নিসচা) এর চেয়ারম্যান চিত্রতারকা ইলিয়াস কাঞ্চন। তিনি চালকদের আরো মানবিক হিসেবে গড়ে তোলার আহ্বানও জানান।

এক বিবৃতিতে তিনি কয়েকটি প্রশ্ন তুলেছেন। যেখানে তিনি প্রশ্ন করেন, চালকদের মানসিকতা পরিবর্তন করার দায়িত্ব যাদের তারা কেন এত উদাসীন? কেন চালকরা পাল্টাপাল্টিভাবে বেপরোয়া গাড়ি চালানোর মানসিকতা পোষণ করে? কেন তারা চালকদের দক্ষতা ও সচেতনতার প্রশিক্ষণ দিচ্ছেন না? শহরে যান চলাচলের ক্ষেত্রে আইনশৃঙ্খলা বাহিনী কেন আইনের কঠোর প্রয়োগ ঘটাতে পারছে না, এক্ষেত্রে এসব ত্রুটি কেন এতদিনেও চিহ্নিত করা যায়নি তা নিয়ে প্রশ্ন তোলেন তিনি।

ইলিয়াস কাঞ্চন সংশ্লিষ্টদের আহ্বান জানান, চালকদের বেপরোয়া গাড়ি চালানোর মানসিকতা পরিবর্তনে উদ্যোগ গ্রহণ করুন। তাদের আরও মানবিক হিসেবে গড়ে তুলুন।ু

সংশ্লিষ্টদের অবহেলার কারণে সড়কে রক্ত ঝরছে অভিযোগ করে তিনি বলেন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সমস্যাগুলো চিহ্নিত করে তা সমাধানে কোনোই পদক্ষেপ নিচ্ছে না।

মঙ্গলবার সংগঠনের প্রচার সম্পাদক এ কে এম ওবায়দুর রহমানের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি এ বিবৃতি এসব কথা জানান।

ইলিয়াস কাঞ্চন আরও বলেন, গত বছর নিরাপদ সড়কের দাবিতে আন্দালনের সময় শিক্ষার্থীদের দাবি ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের যে ১৭ দফা নির্দেশনা ছিল সেগুলো সে সময় সাময়িকভাবে নিতে দেখা গেলেও এখন আর সেগুলোর বিষয়ে কার্যকর উদ্যোগ নিতে দেখা যাচ্ছে না।

মন্তব্য