kalerkantho

দুষ্কৃতকারীরা পরিকল্পিতভাবে এ হামলা চালিয়েছে : সিইসি

কালের কণ্ঠ অনলাইন   

১৯ মার্চ, ২০১৯ ১৪:৫১ | পড়া যাবে ২ মিনিটে



দুষ্কৃতকারীরা পরিকল্পিতভাবে এ হামলা চালিয়েছে : সিইসি

ফাইল ছবি

নির্বাচনে দায়িত্ব পালনকারীদের ওপর হামলার ঘটনা পূর্বপরিকল্পিত বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। আজ মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম সার্কিট হাউজে সাংবাদিকদের সামনে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, ‘নিরাপত্তায় কোনও গাফলতি ছিল না। দুষ্কৃতকারীরা পরিকল্পিতভাবে সুযোগ বুঝে এ হামলা চালিয়েছে। এর সঙ্গে যারা জড়িত, তদন্ত করে তাদের খুঁজে বের করা হবে। এ বিষয়ে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীকে দ্রুত ব্যবস্থা নিতে বলা হয়েছে।’ 

সিইসি বলেন, ‘নির্বাচন সুষ্ঠু হয়েছে। কেউ অভিযোগ করলেই নির্বাচন ত্রুটিপূর্ণ হয়ে গেল, বিষয়টি এমন নয়। পাহাড়ে নির্বাচন সুষ্ঠু হয়েছে।’

এর আগে সকাল সাড়ে ১১টার দিকে সিইসি সম্মিলিত সামরিক হাসপাতালে আসেন। সেখানে তিনি আহতদের অবস্থা সরেজমিনে পরিদর্শন করেন। আহতদের কয়েকজনের সঙ্গে কথা বলেন তিনি।

উল্লেখ্য, গতকাল সোমবার রাঙামাটির বাঘাইছড়িতে নির্বাচনী দায়িত্ব পালন শেষে ফেরার পথে নির্বাচনকর্মীদের ওপর সশস্ত্র হামলা চালায় দুষ্কৃতকারীরা। এ সময় ঘটনাস্থলেই শিক্ষক মো. আমির হোসেন, ভিডিপি সদস্য আল আমিন, বিলকিস বেগম, মিহির কান্তি দত্ত ও জাহানারা বেগম এবং পথচারী মন্টু চাকমা নিহত হন। সন্ধ্যায় বাঘাইছড়ি থেকে সেনাবাহিনীর হেলিকপ্টারে করে চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে নেওয়ার পথে মারা যান আহত আবু তৈয়ব আলী। 
 

মন্তব্য