kalerkantho

'রাতে সিলমারা ঠেকাতে ব্যালট পেপার যাবে সকালে'

কালের কণ্ঠ অনলাইন   

১৮ মার্চ, ২০১৯ ২১:৪৩ | পড়া যাবে ২ মিনিটে



'রাতে সিলমারা ঠেকাতে ব্যালট পেপার যাবে সকালে'

রাতে ব্যালট বাক্স ভরাসহ বিভিন্ন অনিয়ম ঠেকাতে আগামী পৌরসভা নির্বাচনে ভোটের আগের রাতের পরিবর্তে ভোটের দিন সকালে কেন্দে ব্যালট পাঠানো হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ। তিনি বলেন, এক্ষেত্রে আগের দিনের পরিবর্তে ভোটের সকালে কেন্দ্রে ব্যালট পেপার পাঠানো হবে। এজন্য এক ঘণ্টা পিছিয়ে ভোটগ্রহণ শুরু করা হবে সকাল ৯টায়।

আজ সোমবার নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ সাংবাদিকদের এমন তথ্য জানান।

তিনি বলেন, ভোটকেন্দ্রের অনিয়মগুলো দূর করার জন্য নির্বাচন কমিশন বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। এজন্য আমরা ভোটের সকালে ব্যালট পেপার কেন্দ্রে কেন্দ্রে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছি। যেসব কেন্দ্র খুব কাছাকাছি সেসব কেন্দ্রে সকালে ব্যালট পেপার পাঠানোর সিদ্ধান্ত হয়েছে। আমরা একটি সিদ্ধান্ত এরকমভাবে গ্রহণ করেছি, আসন্ন যে পৌরসভায় নির্বাচনগুলো হবে সেগুলোতে ব্যালট পেপার সকালে পাঠাবো।

ইসি সচিব বলেন, পাবলিক পরীক্ষাগুলোতে সকালে প্রশ্নপত্র পাঠানো হয়। প্রশ্নপত্র সকালে পাঠানো সম্ভব হলে অবশ্যই ব্যালট পেপারও সকালে পাঠানো সম্ভব।

আসন্ন পৌরসভা নির্বাচনে সবগুলো কেন্দ্রেই ইভিএম ব্যবহারের চিন্তাভাবনা আছে বলে জানান ইসি সচিব। শুধু ইভিএম নয় প্রিজাইডিং কর্মকর্তাও নির্বাচনি সরঞ্জাম নিয়ে সকালে কেন্দ্রে যাবেন বলে জানান তিনি।

মন্তব্য