kalerkantho

সারদেশে স্টেডিয়াম নির্মাণ হলেও কাজে লাগছে না যুব সমাজের

কালের কণ্ঠ অনলাইন   

১৮ মার্চ, ২০১৯ ১৮:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



সারদেশে স্টেডিয়াম নির্মাণ হলেও কাজে লাগছে না যুব সমাজের

কোটি কোটি টাকার ব্যয় করে সারাদেশে স্টেডিয়াম নির্মাণ করা হলেও অনেক স্থানেই তা এলাকার যুব সমাজের কাজে লাগছে না। রক্ষণাবেক্ষণের অভাবে ও তালাবদ্ধ হয়ে পড়ে থাকার কারণে স্টেডিয়ামগুলো ব্যবহার অনুপযোগী হয়ে পড়ছে। এ অবস্থায় ওই সকল স্টেডিয়াম দ্রুত সংস্কার ও তা রক্ষণাবেক্ষণে কার্যকর পদক্ষেপ গ্রহণের সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

আজ সোমবার বিকেল জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, নাজমুল হাসান, মাহবুব আরা বেগম গিনি, আব্দুস সালাম মুর্শেদী, জুয়েল আরেং, এ এম নাঈমুর রহমান, মাশরাফী বিন মোর্ত্তজা ও জাকিয়া তাবাস্সুম এবং সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকে স্টেডিয়ামগুলোর দূরাবস্থার কথা তুলে ধরেন কমিটির সদস্য ও সাবেক তারকা ফুটবলার আব্দুস সালাম মুর্শেদী। তাকে সমর্থন জানিয়ে বক্তব্য রাখেন কমিটির আরেক সদস্য নাজমুল হাসান। তাদের আলোচনায় যুব সমাজকে মাদক ও অপসংস্কৃতির হাত থেকে রক্ষায় খেলাধুলা চর্চা বাড়ানোর জন্য স্টেডিয়ামগুলোর ভূমিকার কথা উঠে আসে। এমতাবস্থায় স্টেডিয়ামগুলো যাতে এলাকার যুব সমাজ যথাযথ ভাবে ব্যবহার করতে পারেন সেবিষয়ে উদ্যোগ গ্রহণের আহ্বান জানান কমিটির সদস্যরা। তারা সারাদেশে নতুন নতুন খেলার মাট তৈরির জন্যও সুপারিশ করেন।

বৈঠকে বাংলাদেশের উন্নয়ন ও গৌরব বৃদ্ধিতে সক্ষম, নৈতিক ও মানবিক মূল্যবোধসম্পন্ন আধুনিক জীবন মনস্ক যুব সমাজ প্রতিষ্ঠা করার বিষয়ে উদ্যোগ গ্রহণের সুপারিশ করা হয়। এক্ষেত্রে যুবদের প্রতিভার বিকাশ ও ক্ষমতায়ন নিশ্চিত করার বিষয়টি গুরুত্ব দিতে বলা হয়েছে।

মন্তব্য