kalerkantho


শেখ হাসিনা জঙ্গিবাদ মোকাবিলা করে যাচ্ছেন : মতিয়া চৌধুরী

কালের কণ্ঠ অনলাইন   

১৬ মার্চ, ২০১৯ ১৪:০২



শেখ হাসিনা জঙ্গিবাদ মোকাবিলা করে যাচ্ছেন : মতিয়া চৌধুরী

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু জঙ্গিবাদের বিরুদ্ধে জিহাদই ঘোষণা করেননি কার্যকরভাবে জঙ্গিবাদ মোকাবিলা করে যাচ্ছেন।

আজ শনিবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে ধানমন্ডির ৩২ নম্বরে গরিব ও অসহায় মানুষের মধ্যে রিকশা ও ভ্যান বিতরণ কর্মসূচির উদ্বোধনের আগে দেওয়া বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। 

এ সময় নিউজিল্যান্ডে জঙ্গি হামলার ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়ে মতিয়া চৌধুরী বলেন, আজ বিশ্বে জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে উঠেছে। আমি উন্নত বিশ্বের উদ্দেশে বলব এই জঙ্গিবাদের সৃষ্টি করেছে কে? আপনারা সর্প হয়ে দংশন করেন আর ওজা হয়ে ঝাড়েন। আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু জঙ্গিবাদের বিরুদ্ধে জিহাদই ঘোষণা করেননি, তিনি কার্যকরভাবে জঙ্গিবাদ মোকাবিলা করে যাচ্ছেন। 

তিনি আরো বলেন, হলি আর্টিজান, শোলাকিয়ায় ঈদের জামায়াতে জঙ্গিরা আক্রমণ চালিয়েছে। এসব জঙ্গি তৎপরতা মোকাবিলায় শেখ হাসিনা সফলতার পরিচয় দিয়েছেন। এই জঙ্গিরা আসলে ধর্ম চায় না, মানুষের শান্তি বিনাশ করতে চায়। আমরা এই বাংলাদেশের মাটি দানবের জন্য নয় মানবতার জন্য তৈরি করব। সেই লক্ষ্য নিয়েই শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। নিউজিল্যান্ডের বর্বর হত্যাকাণ্ডে ঘৃণা জানাই।   

সাবেক কৃষিমন্ত্রী বলেন, আমরা যখন পুরোপুরি উন্নয়নশীল দেশ হয়ে যাব তখন আর এই রিকশা দিলে হবে না স্বয়ংক্রীয় যান দিতে হবে। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নত দেশের দিকে অগ্রসর হচ্ছে। শেখ হাসিনার ভিশন আছে, এই দেশ অবশ্যই উন্নত দেশে পরিণত হবে। এটা আমি দৃঢ়ভাবে আশা করি। আমি সেই দিনটির অপেক্ষায় আছি। 

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন,  আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।  



মন্তব্য