kalerkantho


চকবাজারে ভবনে অগ্নিকাণ্ড : ৪৫ লাশ শনাক্ত

কালের কণ্ঠ অনলাইন   

২২ ফেব্রুয়ারি, ২০১৯ ১৪:১৭



চকবাজারে ভবনে অগ্নিকাণ্ড : ৪৫ লাশ শনাক্ত

সংগৃহীত ছবি

পুরান ঢাকার চকবাজারের চুরিহাট্টায় ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহত ৪৫ জনের লাশ শনাক্ত করা হয়েছে। বাকি ২২টি লাশ শনাক্তে স্বজনদের ডিএনএ টেস্ট করা হবে। এর পরই তাদের পরিচয় নিশ্চিত হওয়া যাবে বলে ঢামেক সূত্রে জানা গেছে।

ঢাকা মেডিক্যাল কলেজ সূত্র জানায়, যে ৪৫ লাশের পরিচয় শনাক্ত করা গেছে, তারা হলেন- রাজু (৩০), তার ভাই মাসুদ রানা (৩৫), সিদ্দিকুল্লাহ (৪৫), আব বকর সিদ্দিক (২৭), আলী মিয়া (৭৫), মোশাররফ হোসেন (৩৮), কামাল হোসেন (৫২), ইয়াসিন খান রনি (৩২), জুম্মন (৬৫), এনামুল হক (২৮), মজিবর হাওলাদার (৪৫), মুফতি ওমর ফারুক (৩৫), মোহাম্মদ আলী (৩২) ও তার ভাই আবু রায়হান (৩১), তার ছেলে আরাফাত (৩), ইমতিয়াজ ইমরোজ (২৪), হেলাল (৩০), ওয়াফিউল্লাহ (২৫), সোনিয়া (২৮), স্বামী মিঠু (৩৫), তাদের ছেলে শাহিদ (৩), রহিম দুলাল (৪৫), হিরা, নাসির, মঞ্জু, আনোয়ার, কাওসার, শায়লা খাতুন, আরমান হোসেন রিমন, মামুনুর রশীদ, আবু তাহের, রুবেল হোসেন, সৈয়দ সালাউদ্দিন, মুসা, ইলিয়াস মিয়া, মিজানুর, আসিফ, মো. হোসেন বাবু, খলিলুর রহমান সিরাজ, নূর ইসলাম হানিফ এবং নবীউল্লাহ খান। তাদের লাশ পরিবারের কাছে হস্তান্তর সম্পন্ন হয়েছে। সেগুলো নিজ নিজ এলাকায় দাফনেরও প্রস্তুতি চলছে। 

সূত্র আরো জানায়, বাকি লাশগুলোর চেহারা এতটাই বিকৃত হয়ে গেছে যে শনাক্ত করা যাচ্ছে না। তাদের শনাক্তের জন্য স্বজনদের ডিএনএ নমুনা লাগবে।

এ বিষয়ে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির পরিদর্শক (এসআই) বাচ্চু মিয়া জানান, এখন পর্যন্ত ৪৫ জনের লাশ শনাক্ত করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ ব্যাপারে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) সহকারী পুলিশ সুপার (মিডিয়া) শারমিন জাহান গণমাধ্যমকে বলেন, বাকি লাশগুলো শনাক্ত করতে স্বজনদের কাছ থেকে ডিএনএ নেওয়া হবে। এ জন্য স্বজনদের শরীর থেকে রক্ত নেওয়া লাগবে।

 

 



মন্তব্য