kalerkantho


চকবাজার পরিদর্শন করলেন আইজিপি

কালের কণ্ঠ অনলাইন   

২১ ফেব্রুয়ারি, ২০১৯ ১১:০৩



চকবাজার পরিদর্শন করলেন আইজিপি

ফাইল ফটো

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. জাবেদ পাটোয়ারি অগ্নিকবলিত রাজধানীর চকবাজার পরিদর্শন করেছেন। পুরান ঢাকার চকবাজারে ভবনে লাগা আগুনের ঘটনাস্থলে বৃহস্পতিবার সকাল সাড়ে আটটার দিকে ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে তিনি সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিভিন্ন তথ্য জানান। এ সময় ফায়ার সার্ভিস ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা আইজিপির সঙ্গে ছিলেন।

আইজিপি বলেন, ভবনটিতে রাসায়নিক গুদাম ছিল। এছাড়া নিচতলায় কয়েকটি গাড়ি ছিল, যেগুলো গ্যাসে চলে। এই আগুনের কারণে গাড়িগুলো বিস্ফোরিত হয়। আরেকটি গাড়ি ছিল, যার ভেতর ছিল অনেকগুলো সিলিন্ডার। ওই সিলিন্ডার হয়তো আশপাশের বাড়িতে ও হোটেলে গ্যাস সরবরাহের জন্য ছিল। ওই গাড়িতে ভয়াবহ বিস্ফোরণ হয়। এ কারণে মৃত ব্যক্তির সংখ্যা ও ক্ষয়ক্ষতি অনেক বেড়ে যায়।

সে সময় ৭০ জনের লাশ উদ্ধারের কথা উল্লেখ করে আইজিপি বলেন, পুরো ভবন খুঁজে দেখা হচ্ছে আর কোনো লাশ আছে কি না। আমরা মনে করছি, আরও কয়েকজনের লাশ থাকতে পারে। পুরো ভবনটি খুঁজে দেখার পর তা বোঝা যাবে।

ফায়ার সার্ভিসের ৩৭ ইউনিট আগুন নেভাতে কাজ করছে জানিয়ে তিনি বলেন, আগুন দ্রুত ছড়িয়ে পড়ায় নেভানো কঠিন হয়ে পড়ে। ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট কাজ করেছে। এ ছাড়া তিনটি হেলিকপ্টার দিয়ে ওপর থেকে পানি দেওয়া হয় আগুন নেভানোর জন্য।

প্রসঙ্গত, রাজধানীর চকবাজার এলাকার নন্দকুমার দত্ত সড়কের চুড়িহাট্টা শাহী মসজিদের পেছনের ওই ভবনে বুধবার রাত ১০টা ১০ মিনিটে আগুন লাগে।



মন্তব্য