kalerkantho


শিক্ষা ও মেধাকে প্রাধান্য দিয়ে আমাদের এগোতে হবে : মোস্তাফা জব্বার

কালের কণ্ঠ অনলাইন   

১৫ ফেব্রুয়ারি, ২০১৯ ২০:২৩



শিক্ষা ও মেধাকে প্রাধান্য দিয়ে আমাদের এগোতে হবে : মোস্তাফা জব্বার

ফাইল ফটো

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, অস্ত্র আর অর্থকে প্রাধান্য দিয়ে নয়, শিক্ষা ও মেধাকে প্রাধান্য দিয়ে আমাদের এগোতে হবে। এসডিজি পূরণ করতে হলে জনগণের কাছে সেবা পৌঁছাতে হবে এবং মানুষের ওপর নির্ভর করতে হবে।

আজ শুক্রবার ‘স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) বাস্তবায়ন’ বিষয়ক দিনব্যাপী নেত্রকোনা পাবলিক হলে অনুষ্ঠিত ময়মনসিংহ বিভাগীয় পর্যায়ের কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশের পর ডিজিটাল বিশ্ব এখন আমাদের লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছে। ২০০৮ সালে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে ছিল ২০২১ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশ ঘোষণা করা হবে। সরকার সেই লক্ষেই কাজ করছে। এখন জেলা শহরের বাইরে গ্রামকে ডিজিটালের আওতায় আনার কাজ চলছে। সেদিন বেশি দূরে নয়, যেদিন ডিজিটাল গ্রাম গড়ে উঠবে। মাননীয় প্রধানমন্ত্রী সেই লক্ষেই এবারের নির্বাচনী ইশতেহারে ঘোষণা দিয়েছেন, ‘আমার গ্রাম আমার শহর’।

তিনি আরও বলেন, অচিরেই গ্রাম পর্যায়ে ইন্টারনেট সংযোগের পাশাপাশি শিক্ষাপ্রতিষ্ঠানে ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগ প্রদান করা হবে। এতে করে স্বাস্থ্য, শিক্ষা এবং স্বাস্থ্যসেবায় প্রযুক্তির ব্যবহার বাড়বে। গ্রামের মানুষ উপকৃত হবে।



মন্তব্য