kalerkantho


শাবিতে পরিকল্পনামন্ত্রী

দেশের দ্বিতীয় স্যাটেলাইট শিগগিরই

সিলেট অফিস    

১৮ জানুয়ারি, ২০১৯ ১৪:৫০



দেশের দ্বিতীয় স্যাটেলাইট শিগগিরই

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, ‘শিগগিরই দেশের দ্বিতীয় স্যাটেলাইট উপগ্রহ উেক্ষপণ করা হবে এবং যমুনার ওপর আরো একটি নতুন সেতু তৈরির পরিকল্পনা নেওয়া হয়েছে। কর্ণফুলী টানেলের পর দেশের উত্তর প্রান্তে ফুলছড়ি গ্রামে যমুনার নিচ দিয়ে দেশের দ্বিতীয় টানেল তৈরির পরিকল্পনাও নেওয়া হয়েছে।’ গতকাল বৃহস্পতিবার সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে ২০১৮-১৯ সেশনের স্নাতক ‘বি’ ইউনিটের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী আরো বলেন, বিনিয়োগের স্বার্থে দেশের সব জেলাকে চার লেন সড়কের আওতায় আনা হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শাহজালাল বিশ্ববিদ্যালয়ের (শাবি) উপাচার্য অধ্যাপক ফরিদ আহমেদ। বিশ্ববিদ্যালয়ের বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি (বিএমবি) বিভাগের প্রভাষক তানভীর আহমেদ এবং লোকপ্রশাসন বিভাগের প্রভাষক জুবাইদা গুলশান আরার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস। শুরুতে নবীনদের উদ্দেশে স্বাগত বক্তব্য দেন ভর্তি কমিটির সভাপতি ও লাইফ সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. মো. শামসুল হক প্রধান।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী বলেন, ‘সরকার গবেষণার মাধ্যমে বিভিন্ন বিষয় তুলে নিয়ে আসার চেষ্টা করছে। এর মাধ্যমে আমরা চাইলে বিজ্ঞানসমৃদ্ধ, প্রযুক্তিসমৃদ্ধ একটি দেশ গড়তে পারব।’



মন্তব্য