kalerkantho


হজযাত্রীদের বিমান ভাড়া কমালো সরকার

কালের কণ্ঠ অনলাইন   

১৭ জানুয়ারি, ২০১৯ ২২:১৪



হজযাত্রীদের বিমান ভাড়া কমালো সরকার

২০১৯ সালে হজযাত্রীদের ১০ হাজার ১৯১ টাকা কমিয়েছে রাষ্ট্রায়ত্ত বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। গতবছর বিমানের ভাড়া ছিলো এক লাখ ৩৮ হাজার ১৯১ টাকা; এবার তা কমিয়ে এক লাখ ২৮ হাজার টাকা করা হয়েছে।

১৭ জানুয়ারি, বৃহস্পতিবার বিকেলে সচিবালয়ে নিজ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত এক ব্রিফিংয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী এ কথা জানান। 

তিনি বলেন, এবছর হজে যাওয়া যাত্রীদের বিমান ভাড়া কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এবার প্রত্যেক হজযাত্রীকে ভাড়া দিতে হবে এক লাখ ২৮ হাজার টাকা। যা গতবছরের চেয়ে ১০ হাজার ১৯১ টাকা কমেছে। 

‘সবাই যাতে সুন্দরভাবে পবিত্র হজব্রত পালন করতে পারেন সেজন্য বিমানের যা যা করার এবং দায়িত্ব তা পালন করা হবে।’

এ সময় হজ পালনে জড়িত সংশ্লিষ্ট প্রতিষ্ঠান ও সংস্থাকে মুসল্লিদের পরিবহনে ভালোমানের প্লেন ব্যবহারের আহ্বান জানান প্রতিমন্ত্রী মাহবুব আলী।

এ সময় ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ উপস্থিত ছিলেন। ব্রিফিংয়ে তিনি বলেন, সারাদেশের হজযাত্রীরা যাতে সুন্দরভাবে হজ পালন করতে পারেন সেই পদক্ষেপ নিতে হবে। আর এর মাধ্যমে শেখ হাসিনার সরকারের সম্মানকে ধরে রাখতে হবে।

বিমানের টিকিটের দাম কমানোর প্রসঙ্গ তুলে ধর্ম প্রতিমন্ত্রী বলেন, আমি জানি বিমান প্রতিমন্ত্রী অনেক বেশি দয়ালু এবং ভদ্র মানুষ। তিনি আমাদের দাবি রেখেছেন, এজন্য তাকে অনেক ধন্যবাদ।

হজ এজেন্সিসহ সংশ্লিষ্ট সবার প্রতি উদ্দেশ্য করে শেখ মো. আব্দুল্লাহ বলেন, যারা হজব্রত পালনে যান, তারা আল্লাহর মেহমান। তাদের চোখে যেন পানি না ঝড়ে-সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে। এ ব্যতয় ঘটলে কাউকে ছাড় দেওয়া হবে না।

‘এক্ষেত্রে আশা করি হজ সংশ্লিষ্ট সবাই সতর্ক থাকেন। আমরা আল্লাহর মেহমানদের খেদমত করার সুযোগ নিতে চাই। এটা আমাদের দায়িত্ব,’ যোগ করেন ধর্ম প্রতিমন্ত্রী।



মন্তব্য