kalerkantho


সংসদ অধিবেশন সামনে রেখে চলছে প্রস্তুতি

সংসদ সদস্যদের তথ্য জানাতে ‘শর্ট মেসেজ সার্ভিস’ চালু হচ্ছে

নিজস্ব প্রতিবেদক   

১৭ জানুয়ারি, ২০১৯ ০৩:১৮



সংসদ সদস্যদের তথ্য জানাতে ‘শর্ট মেসেজ সার্ভিস’ চালু হচ্ছে

একাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন সামনে রেখে পুরোদমে প্রস্তুতি শুরু করেছে সংসদ সচিবালয়। এই অধিবেশন থেকেই সংসদ সদস্যদের জন্য ‘শর্ট মেসেজ সার্ভিস’ চালু হচ্ছে। সংসদ সদস্যদের সংসদ অধিবেশনসহ সংসদ সম্পর্কিত বিভিন্ন তথ্য জানাতে এই সার্ভিস চালুর সিদ্ধান্ত নেওয়া হয়।

সংশ্লিষ্ট সূত্র মতে, গত ৩০ ডিসেম্বরের নির্বাচনের মধ্য দিয়ে গঠিত একাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন বসবে আগামী ৩০ জানুয়ারি। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এরই মধ্যে অধিবেশন আহ্বান করেছেন। আর এই অধিবেশনকে সামনে রেখে সংসদ ভবন ও অধিবেশন কক্ষ পরিষ্কারসহ প্রয়োজনীয় প্রস্তুতি শুরু করেছে সংসদ সচিবালয়। এগিয়ে চলেছে দাপ্তরিক অন্যান্য কাজও।

সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, মন্ত্রী-এমপিদের কাছে দ্রুত ও সহজে এসএমএস পাঠাতে অর্থাত্ ‘শর্ট মেসেজ সার্ভিস’ চালু করতে নতুন সফটওয়্যার কেনার উদ্যোগ নেওয়া হয়েছে। এর মাধ্যমে সংসদসংক্রান্ত তথ্যাদির পাশাপাশি নিজস্ব বিভিন্ন সভা, সেমিনার ও বৈঠকের বিজ্ঞপ্তিও জানতে পারবেন এমপিরা। বর্তমানে একটি সফটওয়্যার থেকে এমপিদের দলীয় সভা, কমিটির বৈঠক, অন্যান্য সভা এবং সেমিনারের তারিখ, সময় ও স্থান এসএমএসের মাধ্যমে জানানো হয়। কিন্তু সফটওয়্যারটি অনেক পুরনো। এটি এখন হালনাগাদও করা যাচ্ছে না।



মন্তব্য