kalerkantho


সাভারে ইউসিবি ব্যাংকের বার্ষিক সম্মেলনে ভূমিমন্ত্রী

নদী-নালা-খাল-বিল দখলকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)   

১৫ জানুয়ারি, ২০১৯ ১৮:০৪



নদী-নালা-খাল-বিল দখলকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা

সাভার ও আশুলিয়াসহ সারা দেশে যারা নদী নালা ও খাল-বিল দখল করেছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিয়ে সরকারি সম্পত্তি উদ্ধার করা হবে বলে জানিয়েছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী।

মঙ্গলবার দুপুরে সাভারের খাগান এলাকায় ব্র্যাক সিডিএম মিলনায়তনে ইউসিবি ব্যাংকের বার্ষিক সম্মেলনে যোগ দিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে মন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী এসময় আরও বলেন, ভূমি দস্যূদের বিরুদ্ধে আইনী ব্যবস্থাও গ্রহণ করা হবে।ভূমি মন্ত্রণালয়ের কোন কর্মকর্তা বা কর্মচারী যদি দুর্নীতি করে তাহলে তার বিরেুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

মন্ত্রী আরও বলেন, তাঁর মন্ত্রণালয় স্বচ্ছ থাকবে। কেউ দুর্নীতি করতে পারবে না। এমনকি তিনিও যদি দুর্নীতি করেন তাহলে তাঁরও বিচার হবে। তিনি মন্ত্রী হওয়ার পরে দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন বলে উল্লেখ করেন তিনি। তাই মন্ত্রণালয়ের কর্মকর্তা ও কর্মচারীদের ২৮ ফেব্রুয়ারি মধ্যে সম্পদ এর হিসাব চেয়েছেন তিনি। 

তিনি বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন হয়ে গেছে। এই নির্বাচন সবার কাছে গ্রহণযোগ্য ছিলো। এ নির্বাচনে বিএনপি অংশ গ্রহণ করেছিলো। তারা নির্বাচনে জিততে পারেনি। সেই দায়ভার জাতি নেবে না। 

তিনি বলেন, বিএনপির যে কয়জন সংসদ সদস্য নির্বাচিত হয়েছে তাদের সংসদে এসে কথা বলা উচিত। তারা তাদের কথা বলুক। সেই ফিল্ড তো সংসদে আছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আর বিএনপির সাথে কথা বলার সুযোগ নেই।

অনুষ্ঠানে এসময় ইউসিবি ব্যাংকের এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান আনিসুজ্জামান চৌধুরী, ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক শওকত জামিলসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



মন্তব্য