kalerkantho


আওয়ামী লীগের প্রার্থী হওয়ায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে স্পিকারের পুষ্পার্ঘ্য

নিজস্ব প্রতিবেদক    

৭ ডিসেম্বর, ২০১৮ ২০:০২



আওয়ামী লীগের প্রার্থী হওয়ায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে স্পিকারের পুষ্পার্ঘ্য

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে  রংপুর-৬ (পীরগঞ্জ) আসনে আওয়ামী লীগ মনোনীত মহাজোটের প্রার্থী হিসেবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

আজ শুক্রবার (৭ ডিসেম্বর) বিকেলে নিজের নির্বাচনী এলাকার নেতৃবৃন্দকে সঙ্গে নিয়ে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন তিনি। এ সময় স্পিকারসহ উপস্থিত নেতৃবৃন্দ কিছুক্ষণ নীরবতা পালনের মাধ্যমে জাতির জনকের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

সংশ্লিষ্ট সূত্রমতে, রংপুর-৬ আসনে প্রতিদ্বন্দ্বিতার জন্য স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী গত ২৭ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নিজের পক্ষ থেকে পৃথক দুটি মনোনয়নপত্র জমা দেন। বৃহস্পতিবার গণভবনে পীরগঞ্জ উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, দলীয় ইউপি চেয়ারম্যানরা, উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ, ১৫টি ইউনিয়ন ও পৌরসভা আওয়ামী লীগ এবং ওয়ার্ড কমিটির সভাপতি-সম্পাদককে নিয়ে বৈঠক করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

ওই বৈঠকেই তিনি স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীকে ওই আসনে আওয়ামী লীগের চূড়ান্ত প্রার্থী ঘোষণা করেন। শুক্রবার দুপুরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্পিকারের বাসায় গিয়ে তাঁকে আওয়ামী লীগের চূড়ান্ত মনোনয়নের চিঠিটি হস্তান্তর করেন।

রংপুরের পীরগঞ্জে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শ্বশুরবাড়ি ও তাঁর নির্বাচনী আসন। ১৯৯৬ সাল থেকেই তিনি ওই আসনে প্রার্থী হয়ে আসছেন। ২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে তিনি ওই আসনে নির্বাচিত হওয়ার পর আসনটি ছেড়ে দিলে উপ-নির্বাচনে প্রার্থী হন শিরীন শারমিন। পরে তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। 



মন্তব্য