kalerkantho


সিইসিকে গ্রেপ্তার-মামলার তালিকা দিল বিএনপি

কালের কণ্ঠ অনলাইন   

১৮ নভেম্বর, ২০১৮ ১৩:৩৫



সিইসিকে গ্রেপ্তার-মামলার তালিকা দিল বিএনপি

ফাইল ফটো

বেশ কিছুদিন আগেই বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে সরকারের বিপুলসংখ্যক ‘গায়েবি ও মিথ্যা’ মামলার অভিযোগ করেছে দলটি। সেসব মামলার তালিকা দিয়ে আসামিদের গ্রেফতার না করার জন্য পুলিশ প্রশাসনকে নির্দেশনা দিতে নির্বাচন কমিশনের (ইসি) হস্তক্ষেপ চেয়েছে বিএনপি।

মামলাগুলোর তালিকা আজ রবিবার প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার কাছে পৌঁছে দিয়েছে বিএনপি। বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের মামলা ও তথ্য সংগ্রহকারী কর্মকর্তা মো. সালাউদ্দিন খান ইসিতে চিঠিটি পৌঁছে দেন। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত একটি চিঠিও পাঠানো হয়েছে তালিকার সঙ্গে।

চিঠিতে বলা হয়েছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে ১ সেপ্টেম্বর থেকে দেশব্যাপী আইন-শৃঙ্খলা বাহিনী বাদী হয়ে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে ‘মিথ্যা গায়েবি মামলা’ রজ্জু করে গ্রেফতার অভিযান পরিচালনা করছে। এখন পর্যন্ত ২ হাজার ২টি মামলায় ৫ হাজারেরও বেশি মানুষকে আসামি করা হয়েছে। এর মধ্যে ৭ হাজার ৭৭৩ জনকে গ্রেফতার করা হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনায় এসব মামলার কথা বলা হয়েছে। ওই আলোচনায় প্রধানমন্ত্রী এসব মামলা ও গ্রেফতারের তথ্য তার দফতরে পাঠাতে বলেন। সে অনুযায়ী গত ৭ নভেম্বর ১০৪৬টি ও পরে ১৩ নভেম্বর ১০০২টি মামলার তথ্য জানানো হয়।



মন্তব্য